সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

সরকার জামায়াত নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করে নির্যাতন চালাচ্ছে -মাওলানা এটিএম মা’ছুম

বাংলাদেশ জামায়াতে ইসলামী জয়পুরহাট জেলা শাখার আমীর ডা. ফজলুর রহমান সাঈদ ও সেক্রেটারি মাওলানা গোলাম কিবরিয়াসহ ৪ জনকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে তাদের মুক্তি দেয়ার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম গতকাল সোমবার এক বিবৃতি প্রদান করেছেন।
বিবৃতিতে তিনি বলেন, ২৫ অক্টোবর বিকেলে জয়পুরহাটের কালাই উপজেলা থেকে জেলা জামায়াতের আমীর ডা. ফজলুর রহমান সাঈদ ও সেক্রেটারি মাওলানা গোলাম কিবরিয়া, কালাই উপজেলার ভারপ্রাপ্ত আমীর মাওলানা নূরুজ্জামান সরকার ও সাবেক আমীর মাওলানা মনসুর রহমানকে বিনা কারণে পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে কোনো গ্রেফতারি পরওয়ানা ছিল না। জামায়াতের নেতা-কর্মীদেরকে গ্রেফতার সরকারের একটি রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে। আমি এ অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
বিবৃতিতে তিনি আরো বলেন, জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনৈতিক দল। প্রত্যেক রাজনৈতিক দলেরই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করার সাংবিধানিক অধিকার আছে। এটা প্রত্যেক দলের ও দেশের জনগণের নাগরিক ও সাংবিধানিক অধিকার। এ অধিকার থেকে বঞ্চিত করার এখতিয়ার কারো নেই।
বিবৃতিতে তিনি বলেন, দেশে প্রতিনিয়ত বিভিন্ন স্থানে নানা ধরনের অপরাধ কর্মকাণ্ড মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলেছে। সেদিকে সরকারের কোনো নজর নেই। অথচ রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের  উপর অর্পিত দায়িত্ব পালনের পরিবর্তে সরকারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। সরকার জামায়াতে ইসলামীর নেতা-কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করে নির্যাতন চালাচ্ছে। ভিন্নমতের মানুষকে অপরাধী হিসেবে চিহ্নিত করে তাদের উপর জুলুম-নিপীড়ণের পরিণতি কখনো শুভ হয় না।
বাক-স্বাধীনতা হরণকারী স্বৈরাচার সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে জুলুম-নিপীড়ন বন্ধ করে জয়পুরহাট জেলা শাখার আমীর ডা. ফজলুর রহমান সাঈদ ও সেক্রেটারি মাওলানা গোলাম কিবরিয়াসহ ৪ জনকে এবং সারা দেশে জামায়াতে ইসলামীর গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ