সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

সরকার শিক্ষাব্যবস্থা ধ্বংস করার পাঁয়তারা করছে -ডা. তাহের

গত রোববার রাতে বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশন কুমিল্লা-নোয়াখালী অঞ্চলের উদ্যোগে শিক্ষক পরিষদের জেলা ও মহানগর সভাপতি ও সেক্রেটারি সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে দারসুল কুরআন পেশ করেন মাওলানা আবুল কালাম আজাদ। সম্মেলনে উদ্বোধনী বক্তব্য পেশ করেন, বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের কুমিল্লা-নোয়াখালী অঞ্চলের ইনচার্জ মুহাম্মদ আব্দুস সাত্তার। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের অন্যতম কেন্দ্রীয় উপদেষ্টা সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের।
উক্ত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের বলেন, বর্তমান শিক্ষাব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে। যার কারণে ছাত্র-ছাত্রীরা নানা অপরাধে জড়িয়ে পড়ছে। শিক্ষার্থীরা আজ শিক্ষকদের সম্মান করছে না। আবার বর্তমান সরকার শিক্ষাব্যবস্থা ধ্বংস করার পায়তারা করছে। আমি মনে করি শিক্ষকরা এই দুরাবস্থা থেকে শিক্ষাকে রক্ষা করতে পারবেন। তিনি বলেন, শ্রেণী কক্ষে শিক্ষকরা পাঠদানের আগে পরে কিছু ধর্মীয় শিক্ষাদান করবেন। শিক্ষকরা নিজেরা ধর্মীয় ও নৈতিকতা মেনে চলবেন। বর্তমানে শিক্ষাব্যবস্থার নতুন কারিকুলাম যুক্ত করতে সকলকে সাথে নিয়ে তিনি একযোগে শিক্ষকদের কাজ করার আহ্বান জানান।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি প্রফেসর ড. এম কোরবান আলী। তিনি বলেন, শিক্ষাকে সার্থক করতে হলে নবী রাসূলের আদর্শ অনুসরণের কোনো বিকল্প নেই। তিনি উপস্থিত সকলকে উদ্দেশ্য করে বলেন, দেশের কল্যাণের জন্য আদর্শবান নৈতিকতা সম্পন্ন প্রজন্ম গড়তে হলে সকলকে একযোগে নিঃসার্থভাবে কাজ করতে হবে।
তাছাড়া সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের জেনারেল সেক্রেটারি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য অ্যধ্যাপক এবিএম ফজলুল করীম। তিনি বলেন, শিক্ষকদেরকে সর্বক্ষেত্রে সত্যের সাক্ষ্য হিসেবে নিজেকে পেশ করতে হবে। তিনি সমবেত শিক্ষকদের উদ্দেশে আরো বলেন, আপনাদের নিজেদেরকে আগে এমন ভাবে তৈরী হতে হবে যাতে করে ছাত্ররা তো বটেই আশে পাশের অন্য সকল মানুষেরাও যেন আপনাদেরকে অনুসরণ করে সমাজ সেবক ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে। কারণ একজন শিক্ষকই প্রকৃতপক্ষে দেশ ও জাতী গড়ার কাজ করতে পারেন। বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ