ঢাকা, সোমবার 29 November 2021, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিজরী
Online Edition

বিশ্বব্যাপী আবারো উর্ধ্বমুখী করোনায় মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: বিশ্বব্যাপী থামছেই না করোনার সংক্রমণ ও মৃত্যু। করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি ২৩ লাখ ২৪ হাজার ২৭২ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ২৮ হাজার ৮১১ জনে। আর সুস্থ হয়েছেন ২১ কোটি ৯৬ লাখ ৭০ হাজার ৪৬০ জন মানুষ।

বুধবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু বেড়েছে দেড়গুণ। এ সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ১৪৬ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ১০ হাজার ৬১৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৫৯ লাখ ৯৬ হাজার ৫০৭ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৮ হাজার ৬৫২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪১ লাখ ৮ হাজার ৩২৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ৬৮৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৬ লাখ ৬৪ হাজার ৮৭৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৩ হাজার ৯০২ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৫ লাখ ৪১ হাজার ১৯২ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ৮৫২ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৬০ হাজার ৭৫২ জন। মারা গেছেন ২ লাখ ২৫ হাজার ৩২৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

অনলাইন আপডেট

আর্কাইভ