রবিবার ২৮ নবেম্বর ২০২১
Online Edition

বর্ণিল আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

স্টাফ রিপোর্টার : নানা কর্মসূচি ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন  উদযাপিত হয়েছে। জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেয়ায় এবারের জন্মদিনে নেত্রীকে পাশে পায়নি নেতাকর্মীর। তার অনুপস্থিতিতেই কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, দোয়া ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয় দিনটি। এসব কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করা হয়।
এছাড়া প্রধানমন্ত্রীর ৭৫ বছরে পদার্পণ উপলক্ষে গতকাল নিবন্ধন ছাড়াই ৭৫ লাখ মানুষকে গণটিকা দেয়া হচ্ছে। যা অনন্য নজির হিসেবে দেখছেন বিশিষ্টজনেরা। আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ এক আলোচনা সভার আয়োজন করেন।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে এসময় উপস্থিত ও আলোচনা সভায় অংশ গ্রহণ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, দপ্তর সম্পাদক বিল্পব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।
অনুষ্ঠান পরিচালনা করেন দলের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন। এতে কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া যুবলীগের নেতকর্মীরা এই অনুষ্ঠানে যোগদান করে ছিলেন। এছাড়া আওয়ামী লীগের উদ্যোগে বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ সভানেত্রীর জন্মদিন উপলক্ষে কেক কাটা, আনন্দ  শোভাযাত্রা এবং আলোচনা সভার আয়োজন করেছে দেশের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচন প্রস্তুত কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করেন।
সংগঠনের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাইয়ের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত্র স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম। এতে বক্তব্য রাখেন, বক্তব্য রাখেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব ও আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা সফিকুল বাহার মজুমদার টিপু, বীর মুক্তিযোদ্ধা শরিফ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন পাহারী বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল বাসার, বীর মুক্তিযোদ্ধা মো. ফরিদ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মো. শাজাহান, আমরা মুক্তিযোদ্ধা সন্তানের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন, তহিদুল ইসলাম তুষার প্রমুখ।
এর আগে শফিকুল বাহার মজুমদার টিপুর নেতৃত্বে প্রধানমন্ত্রীর ছবি নিয়ে আনন্দ শোভাযাত্রা করেন মুক্তিযোদ্ধারা।
বঙ্গবন্ধুরকন্যার জন্মদিন উপলক্ষে সকালে ধানমন্ডিস্থ ৩২ নম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান বাংলাদেশ কৃষক লীগ। এছাড়া এই সংগঠনটি গতকাল বিকালে খামার বাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন। কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ অতিথিবৃন্দ। এদিন দুপুরে শাহবাগ পাবলিক লাইব্রেরির প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ‘প্রসুন শ্রদ্ধা-শিল্পকর্ম প্রদর্শণী-গোলটেবিল বৈঠক’ আয়োজন করেন ‘হাসুমণির পাঠশালা’।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিল্পকর্ম প্রদর্শন করেন আওয়ামী লীগের  প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। হাসুমণির পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপির সভাপতিত্বে আলোচনা বক্তব্য দেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনদ্দীন হাসান চৌধুরী। অনুষ্ঠানে প্রবন্ধ পাঠ করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মশিউর রহমান ও স্বাগত বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ হালিম। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে দুপুরে মহানগর দক্ষিণ ও সন্ধ্যায় মহানগর উত্তর সেচ্ছাসেবক লীগ নেত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করেছেন। অনুষ্ঠানে কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ