সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

জন্মনিবন্ধন সনদে টিকার নিবন্ধনের নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের

স্টাফ রিপোর্টার : এনআইডি না থাকায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনেকে শিক্ষার্থী করোনা টিকার জন্য নিবন্ধন করতে পারেননি। তারা জন্মনিবন্ধন সনদ দিয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ওয়েবলিংক (https://univac.ugc.gov.bd) ব্যবহার করে নিবন্ধন করতে পারবেন। যেসব শিক্ষার্থী এখনো টিকার জন্য নিবন্ধন করেননি, তাদের দ্রুত সময়ের মধ্যে নিবন্ধন করার জন্য নির্দেশনা দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।
গতকাল সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিমের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞাপ্তিতে এ কথা বলা হয়েছে।
গত ১৪ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভিসিদের ভার্চুয়াল বৈঠকে সিদ্ধান্ত হয় যে সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নিয়ে ২৭ সেপ্টেম্বরের পর যেকোনো দিন বিশ্ববিদ্যালয় খুলে দিতে পারবে। বিশ্ববিদ্যালয় খোলার আগেই অর্থাৎ ২৭ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের করোনা প্রতিরোধী টিকার জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন সম্পন্ন করা বাধ্যতামূলক করা হয়েছে। যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) রয়েছে, তাদের সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে এবং যাদের নেই তাদের জন্য বিশেষ ব্যবস্থার কথা বলা হয়েছে।
বৈঠকের সিদ্ধান্তে জানানো হয়, যেসব শিক্ষার্থীর এনআইডি নেই, তারা জন্মসনদ ব্যবহার করে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের বিপরীতে শিক্ষার্থী হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ওয়েবলিংকে প্রবেশ করে শিক্ষার্থী নিবন্ধন সম্পন্ন করবেন। শিক্ষার্থী নিবন্ধন সম্পন্ন করার পর সুরক্ষা অ্যাপে টিকার নিবন্ধন সম্পন্ন করবেন।
আর যাদের জন্মসনদও নেই, তারা আগে জন্মসনদ সংগ্রহ করে তারপর শিক্ষার্থী নিবন্ধন সম্পন্ন করবেন। শিক্ষার্থী নিবন্ধনের পর সুরক্ষা অ্যাপে টিকার নিবন্ধন করে টিকা নিতে হবে। ২৭ সেপ্টেম্বরর মধ্যে বাধ্যতামূলকভাবে সবাইকে শিক্ষার্থী নিবন্ধন সম্পন্ন করে টিকার নিবন্ধন সম্পন্ন করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ