সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

রাজধানীর ১২৯ ওয়ার্ডে গণটিকা আজ

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সারাদেশে গণটিকা কার্যক্রম শুরু হচ্ছে। এরই অংশ হিসেবে ঢাকার দুই সিটি করপোরেশনের ১২৯টি ওয়ার্ডেও টিকা দেওয়া হবে। গণটিকার প্রথম ডোজ সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত চলবে। ২৫ বছরের উর্ধ্বে যেকোনো নাগরিক ভোটার আইডি কার্ড দেখিয়ে এই টিকা নিতে পারবেন।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, বর্তমানে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ৫৪টি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ৭৫টি ওয়ার্ড রয়েছে। সকাল নয়টা থেকে প্রতিটি ওয়ার্ডের একটি করে কেন্দ্রে এক হাজার জনকে এই টিকা দেওয়া হবে। বিরতিহীনভাবে টিকা কার্যক্রম চলবে বিকেল চারটা পর্যন্ত। বয়স্ক নাগরিকেরা এই টিকায় অগ্রাধিকার পাবেন। এছাড়া ডিএনসিসির তিনটি বস্তিতে (মহাখালীর সাততলা বস্তি, কড়াইল বস্তি ও ভাষানটেক বস্তি) এক হাজার করে তিন হাজার টিকা দেওয়া হবে।
জানতে চাইলে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান জানান, এরইমধে তারা প্রতিটি ওয়ার্ডে একটি করে কেন্দ্র নির্ধারণ করেছেন। ভোটার আইডি কার্ড দেখিয়ে মানুষ টিকা নিতে পারবেন।
ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, ডিএসসিসির ৭৫টি কেন্দ্রের প্রত্যেকটিতে ৩৫০ জনকে টিকা দেওয়া হবে। সবমিলিয়ে এই কার্যক্রমে ৫২ হাজার ৫০০ ডোজ টিকা দেওয়া হবে। আগামী ২৮ অক্টোবর টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে।
এর আগে গত ৭ থেকে ১২ সেপ্টেম্বর গণটিকা কর্মসূচির আওতায় টিকা দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

অনলাইন আপডেট

আর্কাইভ