সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

মাঠ পর্যায়ে রাজনীতির খবর

চট্টগ্রাম ব্যুরো: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে। কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে না। নির্বাচন কমিশন গঠন করতে হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। বর্তমান নির্বাচন কমিশন থেকে শুরু করে অতীতে আওয়ামী লীগের অধীনে যারা নির্বাচন কমিশন ছিল, তারা সবাই আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করেছে। তাদের মতো অযোগ্য, একদলীয় নির্বাচন কমিশন বাংলাদেশের মানুষ আর চায় না। তাই আগামীতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রধান শর্ত হচ্ছে তত্ত্বাবধায়ক সরকার। তিনি রোববার (১৯ সেপ্টেম্বর) বিকালে নগরীর সিএন্ডবিস্থ ল্যান্ড মার্ক কমিউনিটি সেন্টারে চাঁন্দগাও থানা বিএনপির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রাজৈর (মাদারীপুর): রাজৈরে বিএনপি নেতারা আওয়ামী লীগের দুগ্রুপে বিভক্ত হয়ে পড়েছেন। সাংগঠনিক কোন তৎপরতা নেই। নেতারা আওয়ামী লীগের শাজাহান খান (এম পি) গ্রুপ ও মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা গ্রুপের সাথে আপোস করে টিকে আছেন। জানা যায়, ইতোমধ্যে উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আজিজুল হক, সহসভাপতি এম এ মান্নান, আবু তালেব হাওলাদার, কামরুল হাসান মুকুল সাংগঠনিক সম্পাদক মহসিন  ফকির পৌর বিএনপির সভাপতি বাদশা মীর শাজাহান খান গ্রুপে এবং পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাহাংগীর খান ছাত্রদলের উপজেলা সভাপতি আবুল হাসান খান, সাধারণ সম্পাদক ইমাম শাহরিয়ার শাহাবুদ্দিন মোল্লা গ্রুপে আনুষ্ঠানিকভাবে (আওয়ামী লীগে) যোগদান করেছেন। ইউনিয়ন পর্যায়ের অধিকাংশ নেতা কর্মীরা আওয়ামী লীগের দুগ্রুপে যোগদান করেছেন।

পাঁচবিবি (জয়পুরহাট): পাঁচবিবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির উপজেলা ও পৌর শাখার নব-গঠিত আহ্বায়ক কমিটির সদস্যদের নিয়ে ২১ সেপ্টেম্বর সকালে দলীয় কার্যালয়ে পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ও পৌর বিএনপির যৌথ আয়োজনে পরিচিতি সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব সাইফুল ইসলাম ডালিম।

মুরাদনগর

মফস্বল ডেস্ক: তৃণমূল থেকে দলকে সুসংগঠিত করতে বিভিন্ন অঙ্গ সংগঠনের কমিটি গঠনের কাজ বেশ জোরেশোরেই শুরু করেছে বিএনপি। এরই অংশ হিসেবে র্দীঘ ১০ বছর পর কুমিল্লার মুরাদনগর উপজেলা যুবদলের ৩১ সদস্য বিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে ১ জন আহ্বায়ক, ১ জন সিনিয়র যুগ্ম আহ্বায়ক, ৯ জন যুগ্ম আহ্বায়ক, ১ জন সদস্য সচিব ও ১৯ জনকে সদস্য হিসেবে রাখা হয়েছে। গত সোমবার যুবদলের দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। সর্বশেষ ২০১২ সালের মে মাসে মুরাদনগরে যুবদলের আহ্বায়ক কমিটি দেয়া হয়েছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ