সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

গাজীপুরে খেটেখাওয়া মানুষকে নির্যাতন করে জমি দখল করে নিচ্ছে একটি প্রভাবশালী মহল

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরে জোরপূর্বক জমি দখল, শারীরিক নির্যাতন ও ভয়ভীতি দেখিয়ে একটি পরিবারকে এলাকা ছাড়া করার পায়তারা করছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। এ ঘটনায় স্থানীয় মেম্বার, চেয়ারম্যান, আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও থানা পুলিশ করেও কোন প্রতিকার পাননি বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরে গাজীপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন গাজীপুরের কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের মৃত আলী হোসেনের ছেলে মোঃ ইউসুফ আলী ও তার পরিবারের সদস্যরা। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোঃ ইউসুফ আলী বলেন, তিনি অশিক্ষিত সহজ-সরল খেটেখাওয়া মানুষ। তার পিতা আলী হোসেন ক্রয় সূত্রে চার বিঘা জমির মালিক। উত্তরাধিকার সূত্রে ইউসুফ আলী ভোগ দখল করেছেন। কিন্তু প্রতিবেশী প্রভাবশালী আলাউদ্দিন গং জোরপূর্বক তাদের জমি দখল করে নিচ্ছে। তাদের লাগানো গাছ কেটে নিয়ে গেছে। বাধা দিলে তার স্ত্রী ওম্মে কুলসুম ও নাতি ফাহিমকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়। তাদের থাকার একমাত্র ৩০ হাত লম্বা একটি মাটির ঘর ভেঙ্গে ফেলে। এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান আব্দুল গাফফার, মেম্বার হযরত আলী এবং স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল গাফফারকে জানালে তারা এর কোন বিচার করতে পারেনি। পরে বাধ্য হয়ে কাপাসিয়া থানায় একাধিক জিডি ও অভিযোগ দিলেও পুলিশও এর কোন প্রতিকার করতে পারেনি। তারা আমার জমি ও বাড়ি ঘর দখল করে ভিটেমাটি ছাড়ার পায়তারা করছে।

এ ব্যাপারে দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গাফফার জানান, বিষয়টি দুই পক্ষের পরিবারিক জমি সংক্রান্ত ঝামেলা দীর্ঘ দিন ধরে চলে আসছে। কোন পক্ষই স্থানীয় শালিস মেনে না নেয়ায় তাদের বিরোধ লেগেই আছে। অভিযুক্ত আলাউদ্দিনের মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে কাপাসিয়া থানার এএসআই জাকির হোসেন জানান, এটি তাদের দীর্ঘ দিনের পারিবারিক বিরোধ। ইউসুফ আলী থানায় জিডি করেছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ