ঢাকা, বৃহস্পতিবার 28 October 2021, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

কুষ্টিয়ায় হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

সংগ্রাম অনলাইন ডেস্ক: কুষ্টিয়ায় সাব-রেজিস্ট্রার নুর মোহাম্মদ শাহ হত্যা মামলায় চার আসামির মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক তাজুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- কুমারখালী উপজেলার গট্টিয়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে সাইদুল ইসলাম (৩৭), বানিয়াপাড়া গ্রামের মৃত জালাল উদ্দিন প্রামাণিকের মো. মশিউল আলম ওরফে বাবুল ওরফে বাবলু (৪০) খোকসা উপজেলার মঠপাড়া গ্রামের ইন্তাজ আলী সেখের ছেলে ফারুক হোসেন (৩৮) ও কুষ্টিয়া হাউজিং এস্টেটের বাসিন্দা গোলাম কিবরিয়া ওরফে গোলাম সরোয়ারের ছেলে কামাল হোসেন (৪০)।

এ মামলায় যাবজ্জীবনপ্রাপ্ত মো. মনোয়ার হোসেন ওরফে ডাবলু বানিয়াপাড়া গ্রামের মো. আফাজ উদ্দিনের ছেলে।

মামলার বরাতে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১৮ সালের ৮ অক্টোবর রাতে কুষ্টিয়া শহরের বাবুর আলী গেট এলাকার বাসা থেকে কুষ্টিয়া সদর সাব-রেজিস্ট্রার নুর মোহাম্মদকে রক্তাক্ত ও হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করে পুলিশ।

পরে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে জরুরি বিভাগের চিকিৎসকেরা নূরকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের ভাই কামরুজ্জামান শাহ বাদি হয়ে ৯ অক্টোবর অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ১৮ জানুয়ারি কুষ্টিয়া মডেল থানার পরিদর্শক সঞ্জয় কুমার কুণ্ডু পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোপত্র দাখিল করলে এ মামলার বিচারকাজ শুরু হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ