সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

খুলনায় মাছের ঘেরে বিষ প্রয়োগ ৫ লাখ টাকা ক্ষতি

খুলনা অফিস : খুলনায় একটি মাছের ঘেরে বিষ ফেলে পাঁচ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মধ্যরাতে হরিণটানা থানা এলাকার নির্মাণাধীন নতুন জেলখানার পিছনে এ ঘটনাটি ঘটে। ওই দিন রাতে বীর মুক্তিযোদ্ধা সাত্তার আমিনের ৩ একর আয়তনের ঘেরে বিষ প্রয়োগ করা হয় বলে জানান ভুক্তভোগী ঘের মালিক মো. ইয়াসিন। তিনি নগরীর রায়েরমহল এলাকার আবু বক্করের ছেলে।

ইয়াসিন বলেন, নতুন জেলখানার পিছনে বীর মুক্তিযোদ্ধা সাত্তার আমিনের ৩ একরের মতো জমি লিজ নিয়ে কয়েক বছর যাবৎ মাছ চাষ করছি। একটি প্রভাবশালী মহল রাতে ঘেরে বিষ প্রয়োগ করে মাছ চুরি করে নিয়ে গেছে। ঘেরে গলদা চিংড়ি, রুই, কাতলা, গ্লাসকাপ, চিনা পুটিসহ বিভিন্ন মাছ ছিল। 

তিনি আরও বলেন, প্রতিরাতে আমি ঘেরে পাহারায় থাকি। কিন্তু গতরাতে বৃষ্টি ও বৈরি আবহাওয়া থাকায় ঘেরে আসিনি। এ সুযোগ কাজে লাগিয়ে বিষ প্রয়োগ করে মাছ চুরি করেছে দুর্বৃত্তরা। সকালে ঘেরে এসে দেখি গলদা চিংড়িসহ বিভিন্ন ধরনের মাছ মরে ভেসে উঠেছে। ঘেরের পাড়ে বস্তা ও চোরদের পায়ের ছাপ রয়েছে।

এ ব্যাপারে হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বলেন, ভুক্তভোগী আমাকে বিষয়টি ফোনে জানিয়েছেন। তাকে থানায় লিখিত অভিযোগ দায়ের করার পরামর্শ দেওয়া হয়েছে। অভিযোগ করলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ