রবিবার ১৭ অক্টোবর ২০২১
Online Edition

কওমী মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি হেফাজত মহাসচিবের আহ্বান

 

কওমী মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি শিক্ষা ক্ষেত্রে মনোযোগী হওয়া ও করোনা স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম।

গত বুধবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে মাদরাসাগুলো খুলে দেওয়া হয়েছে। এদিকে কওমী শিক্ষা বছরের প্রায় অর্ধেক শেষ হয়ে গিয়েছে। এমতাবস্থায় মাদরাসা ছাত্র-শিক্ষদের প্রতি অনুরোধ থাকবে, তারা যেন পাঠদানের দিকে বিশেষভাবে নজর দেন। শিক্ষা বছরের যে ক্ষতি হয়েছে, তা পরিপূর্ণ পোষাতে না পারলেও যতœশীল হলে ইনশাআল্লাহ ক্ষতি অনেকটা পুষিয়ে নেওয়া যাবে।

মাদরাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ায় সকাররের প্রতি দেশের সকল কওমী মাদরাসার মুহতামীম ও আলেমসমাজের পক্ষ থেকে সরকারকে ধন্যবাদ জানিয়ে আল্লামা নুরুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি মেনে মাদরাসা খুলে দেওয়ায় সরকারের প্রতি আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি। পাশাপাশি মাদরাসার সংশ্লিষ্ট দায়িত্বশীলদের প্রতি আহবান থাকবে, তারা যেন শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অনুস্মরণ করার ব্যবস্থা করেন।

এছাড়াও করোনা মহামারি থেকে মুক্তির জন্য প্রতিটি মাদরাসায় নিয়মিত মহান আল্লাহর কাছে বিশেষ ভাবে দু‘আ ও বেশি বেশি নফল ইবাদত করার জন্য আহ্বান জানিয়েছেন হেফাজত মহাসচিব।

অনলাইন আপডেট

আর্কাইভ