সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

রংপুরে ফটোসাংবাদিক গোলজার রহমান আদর দুদুকের মামলায় গ্রেফতার

 

রংপুর অফিস: দৈনিক কালের কণ্ঠের রংপুরের আলোকচিত্রী এবং রংপুর ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি গোলজার রহমান আদর ওরফে আদর রহমানকে গ্রেফতার করেছে র‌্যাব। দুদকের একটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা থাকায় র‌্যাব-১৩ এর একটি দল গত বুধবার গ্রেফতার করে পুলিশে হস্তান্তর করলে গতকাল বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেয়া হয়।

এর আগে গত বুধবার বিকেলে রংপুর নগরীর ইঞ্জিয়ারপাড়ার একটি বাসা থেকে র‌্যাব ১৩ এর হাতে গ্রেফতার হন আদর। পরে তাকে মহানগরীর হারাগাছ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রংপুর ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবন জানান, দীর্ঘদিন ধরে দুদকের একটি মামলায় আদর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। জামিনে না থাকার কারণে তাকে আইনের আওতায় নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। আদর রহমান রংপুর ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি। সে দৈনিক কালের কণ্ঠ'র আলোকচিত্রী ছাড়াও বাংলাদেশ বুলেটিন নামে আরেকটি পত্রিকায় রংপুর প্রতিনিধি হিসেবে রয়েছে। আট বছর আগে রংপুর সিটি কর্পোরশেনের সাবেক মেয়রের সময়ে অর্থ আত্মসাতের একটি মামলার তার গ্রেফতারি পরোয়ানা ছিল বলে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেয়া হয়েছে বলে হারাগাছ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলী সরকার সাংবাদিকদের জানান। ওই থানায় আদর রহমানের গ্রেফতারি পরোয়ানা ছিল।

রংপুর দুদকের বিশেষ পিপি এ কে এম হারুন অর রশিদ জানান, রংপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুর আমলে গোলজার রহমান আদর ছিলেন সিটির জনসংযোগ সহকারী। তিনি জালিয়াতি করার অভিযোগে দুনীতি দমন কমিশনের রংপুর সমন্বিত কার্যালয়ের উপ সহকারী পরিচালক নূর আলম বাদী হয়ে ২০১৯ সালের ২৭ জুলাই হারাগাছ থানায় একটি মামলা দায়ের করেন। রসিকের তত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন জানান ২০১৭ সালের ৭ ও ৮ আগস্ট ৪৭টি প্যাকেজের প্রকল্পের কাজের দরপত্র তিনটি জাতীয় পত্রিকায় ছাপার কথা বলা হলেও পরবর্তীতে ওইসব পত্রিকায় এ বিজ্ঞাপন আর ছাপানো হয়নি। সে সময় সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেনের বিরুদ্ধে ৩০ কোটি টাকা আত্মসাতের ঘটনায় দুদকে মামলা দায়ের করা হয়। মামলায় অর্থ আত্মসাতের সম্পৃক্ততার ঘটনায় আদর রহমানকে জড়িয়ে গত ১৫ ফেব্রুয়ারি চার্জশিট দেয়া হয়। এ ঘটনায় ছয় মাস আগে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন রংপুরের আমলী আদালত। 

অনলাইন আপডেট

আর্কাইভ