বুধবার ২৭ অক্টোবর ২০২১
Online Edition

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকার নিবন্ধনে ওয়েবলিংক চালু

স্টাফ রিপোর্টার : দেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকার আওতায় আনতে একটি ওয়েব লিংক চালু করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তারা জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে এই লিংক ব্যবহার করে নিবন্ধন করতে পারবেন। ইউজিসি গতকাল বৃহস্পতিবার লিংকটি (https://univac.ugc.gov.bd) চালু করেছে বলে জানিয়েছে। যদিও বৃহস্পতিবার পর্যন্ত সাইটটি ‘আন্ডার কনস্ট্রাকশন’ অবস্থায় দেখা গেছে। 

ইউজিসির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, যেসব শিক্ষার্থী এখনও টিকার জন্য নিবন্ধন করেননি, তাদের ২৭ সেপ্টেম্বরের মধ্যে নিবন্ধন করতে হবে। যাদের জন্ম নিবন্ধন সনদ নেই তাদের দ্রুত ওই সনদ সংগ্রহ করতে হবে। এক্ষেত্রে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদ দিতে অনুরোধ করেছে ইউজিসি।  

ইউজিসি সদস্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেন, কমিশনের লক্ষ্য- আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেশের বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসা। ইউনিভ্যাক ওয়েব লিংক ব্যবহার করে তারা নিবন্ধন করতে পারবেন। যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র আছে তারাও এই লিংক ব্যবহার করে সুরক্ষা অ্যাপে সংযুক্ত হয়ে নিবন্ধন করতে পারবেন। অধ্যাপক ড. সাজ্জাদ আরও বলেন, শিক্ষার্থীদের নিবন্ধনের তথ্য পাওয়ার পর ইউজিসি স্বাস্থ্য বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ করবে।

নিবন্ধনের কাজ শেষ হলে অ্যাকাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্ত সাপেক্ষে বিশ্ববিদ্যালয়গুলো খুলতে পারবে বলে জানায় শিক্ষা মন্ত্রণালয়।

অনলাইন আপডেট

আর্কাইভ