ঢাকা, রোববার 17 October 2021, ১ কার্তিক ১৪২৮, ৯ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

জাকারিয়া আল-জুবাইদিকে পিটিয়ে পা ভেঙে দিয়েছে ইসরাইলি সেনারা

সংগ্রাম অনলাইন ডেস্ক: ইসরাইলের কঠোর নিরাপত্তা বেষ্টিত গিলবোয়া করাগার থেকে পালিয়ে যাওয়া জাকারিয়া আল-জুবাইদিকে পুনরায় গ্রেফতারের পর পিটিয়ে পা ভেঙে দিয়েছে ইসরাইলি সেনারা।

ইসরাইলের বেসামরিক ও মানবাধিকার আইনজীবী অ্যাভিগডোর ফেল্ডম্যান বলেন, জাকারিয়া আল-জুবাইদিকে ইসরাইলের সেনারা আবার আটক করার পর প্রচণ্ড মারধর করেছে। পুনরায় গ্রেফতার হওয়ার পর ইসরাইলি সেনাদের প্রচণ্ড মারধর ও অত্যাচারের কারণে তিনি এখন অসুস্থ হয়ে হাসপাতালে আছেন। তার ভাই বলেছেন, জুবাইদিকে পিটিয়ে তার পা ভেঙে ফেলা হয়েছে।

ইসরাইলের কঠোর নিরাপত্তা বেষ্টিত গিলবোয়া করাগার থেকে পালিয়ে যাওয়া ছয় ফিলিস্তিনি কারাবন্দীর মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি দু’ফিলিস্তিনিকে এখনো খোঁজা হচ্ছে।

ইসরাইলের কঠোর নিরাপত্তা বেষ্টিত গিলবোয়া করাগার থেকে পালিয়ে যাওয়া ফিলিস্তিনি কারাবন্দী জাকারিয়া আল-জুবাইদি বলেছেন, আমরা চার দিন ধরে কোনো পানি পান করিনি। বৃহস্পতিবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডলইস্ট মনিটর।

ইসরাইলের বেসামরিক ও মানবাধিকার আইনজীবী অ্যাভিগডোর ফেল্ডম্যানকে জাকারিয়া আল-জুবাইদি বলেন, ইসরাইলি কারাগার থেকে মুক্তির পরের চার দিন আমরা আমাদের কোনো পরিবারের সদস্যদের সাথে দেখা করিনি। কারণ, আমরা চাইনি যে আমাদের পরিবারের সদস্যরা আমাদের সাহায্য করার জন্য কোনো ধরনের ঝামেলায় পড়ুক। কারণ, তারা ইসরাইল অধিকৃত শহরগুলোতে থাকেন। এছাড়া আমরা কারো সাহায্যও চাইনি। আমরা বাগান থেকে পাকা নাশপাতি ও আঙ্গুর খেতাম। কিন্তু, আমরা কোনো পানির সন্ধান পাইনি।

সূত্র : মিডলইস্ট মনিটর

অনলাইন আপডেট

আর্কাইভ