মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

মাসুদা রশিদ চৌধুরীর মৃত্যুতে সংসদে শোক

সংসদ রিপোর্টার: জাতীয় পার্টির (জাপা) সংরক্ষিত আসনের এমপি অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে শোক জানিয়েছে জাতীয় সংসদ। তাকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারি ও বিরোধী দলের সংসদ সদস্যরা শোকপ্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেন। এ সময় তার বর্ণাঢ্য কর্মজীবন তুলে ধরেন তারা।
এমপি মাসুদা রশিদের মৃত্যুতে গতকাল মঙ্গলবার সংসদে তোলা শোকপ্রস্তাব সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়। পরে তিনিসহ মৃত্যুবরণকারী সংসদ সদস্যদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের এমপি এনামুল হক। পরে সংসদের রেওয়াজ অনুযায়ী এদিন অন্যান্য কার্যক্রম স্থগিত করা হয়।
এর আগে শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাসুদা রশীদের আত্মার মাগফিরাত কামনা করে তার পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানান।
স্পিকার শিরীন শারমিন চৌধুরী মাসুদা রশিদের মৃত্যুতে শোক প্রস্তাব তোলার পর এর ওপর আরও আলোচনা করেন বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের, বিরোধী দলীয় প্রদান হুইপ মসিউর রহমান রাঙ্গা, কাজী ফিরোজ রশীদ, আনিসুল ইসলাম মাহমুদ, শামীম হায়দার পাটোয়ারী, বিএনপির হারুনুর রশীদ, সিমিন হোসেন রিমি, আবদুস সোবহান মিয়া, সৈয়দা জোহরা আলাউদ্দিন, মোসলেম উদ্দিন আহমেদ, ওয়াশিকা আয়শা খান ও নাজমা আক্তার।
রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৩ সেপ্টেম্বর ভোরে মারা যান মাসুদা এম রশিদ চৌধুরী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক অধ্যাপক মাসুদা একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত আসনে আইনপ্রণেতা ছিলেন। তিনি জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ