মঙ্গলবার ১৭ মে ২০২২
Online Edition

রাজধানীতে বৃদ্ধের লাশ উদ্ধার ॥ কারাগারে ফাঁসির আসামীর মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজধানীর শ্যামপুর জুরাইন রেলগেটসংলগ্ন ফ্লাইওভারের নিচ থেকে এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে। অজ্ঞাতনামা ৭৫ বছর বয়সী ওই বৃদ্ধের পরনে চেক লুঙ্গি এবং নীল রঙের টি-শার্ট ছিল।

গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় শ্যামপুর থানার উপপরিদর্শক (এসআই) নির্মল কুমার দাস খবর পেয়ে ওই ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। নির্মল কুমার দাস বলেন, ‘লোকজনের মাধ্যমে জানতে পারি, জুরাইন রেলগেটসংলগ্ন ফ্লাইওভারের নিচে এক ব্যক্তির লাশ পড়ে আছে। আমরা দ্রুত টিম নিয়ে উদ্ধার করে ঢামেকে নিয়ে আসার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।’ তিনি আরও জানান, ‘এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, মৃত ব্যক্তি ওই এলাকায় দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। ওখানেই বসে থাকতেন, নামায পড়তেন। কিন্তু কারো কাছে হাত পাতেননি। পথচারীরা যখন যা দিতেন, তা দিয়েই চলতেন।’ লাশটি  জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।

কারাগারে ফাঁসির আসামীর মৃত্যু : কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে অসুস্থ এক কয়েদির মৃত্যু হয়েছে। মোহাম্মদ সরোয়ার কামাল লিটন নামের ৫৬ বছর বয়সী কয়েদি ফাঁসির দ- পেয়ে কারাগারে বন্দী ছিলেন বলে জানা গেছে।

কারারক্ষী ষষ্ঠ মোহন জানান, কয়েদি সরোয়ার কামাল লিটন মঙ্গলবার মধ্যরাতে কারাগারে অসুস্থ হয়ে পড়েন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়। সেখানে রাত আড়াইটার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মোহন বলেন, ‘কারা কর্তৃপক্ষ আমাকে কয়েদির অসুস্থতার একটি কাগজ দিয়েছেন। এর বেশি তথ্য আমার জানা নেই।’

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, ‘একজন কয়েদি মারা গেছেন। তার লাশ মর্গে রাখা হয়েছে।’

অনলাইন আপডেট

আর্কাইভ