ঢাকা, বৃহস্পতিবার 2 December 2021, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরী
Online Edition

মাগুরায় টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা আটক

সংগ্রাম অনলাইন ডেস্ক: মাগুরায় প্রায় দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে কৃষি ব্যাংকের কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার (২৪ অগাস্ট) বিকেলে মো. নাজমুল হক নামের ওই কর্মকর্তাকে হাজির করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদ জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অভিযুক্ত ব্যক্তি মাগুরার কৃষি ব্যাংক প্রধান শাখার দ্বিতীয় মুখ্য কর্মকর্তা। নাজমুল হক ঝিনাইদহের কাঞ্চনপুর মধ্যপাড়ার বাসিন্দা।

কৃষি ব্যাংকের মাগুরা শাখার ব্যবস্থাপক মো. রেজাউল হক জানান, নাজমুল মাগুরায় প্রধান শাখায় কর্মরত ছিলেন। বিভিন্ন সময়ে তার হিসাবে ৩৭ লাখ ৮৩ হাজার ৭৩৪ টাকা আত্মসাতের বিষয়টি নিশ্চিত হয় কর্তৃপক্ষ। কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে আজ মঙ্গলবার রাতে নাজমুল হককে সদর থানায় হস্তান্তর করা হয়।

মামলার এজাহারে জানা যায়, বিভিন্ন শাখায় চাকরির সময়ে নিজ নামে অ্যাকাউন্ট খুলে সুবিধামতো সময়ে নাজমুল হক বিপুল অঙ্কের টাকা আত্মসাৎ করেছেন। তাৎক্ষণিক অনুসন্ধানে মাগুরা ও ঝিনাইদহ শাখা থেকে পর্যায়ক্রমে তিনি ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার ৯৫৯ টাকা আত্মসাৎ করেছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

ঝিনাইদহ কৃষি ব্যাংক শাখার ব্যবস্থাপক মো. রুবায়েৎ হাসান জানান, নাজমুল হক ২০১৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ঝিনাইদহ শাখায় একই পদে কর্মরত থাকাকালে বিভিন্ন সময়ে তার অ্যাকাউন্টে ৮৫ লাখ ৮৭ হাজার ২২৫ টাকা আত্মসাৎ করেছেন। অর্থ আত্মসাতের বিষয়টি নিয়ে  অনুসন্ধান চলছে।

মামলার আইনজীবী মো. শফিকুল ইসলাম জানান, দুপুরে আসামি নাজমুল হককে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদের আদালতে হাজির করা হলে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জয়নাল আবেদীন জানান, সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের পরামর্শে অভিযুক্ত নাজমুল হককে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ