সোমবার ১৭ জানুয়ারি ২০২২
Online Edition

পানি নিয়ে বাংলাদেশ-নেদারল্যান্ডের ছবি-ভিডিও প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ও নেদারল্যান্ডের মধ্যে পানি নিয়ে ছবি ও ভিডিও প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। নেদারল্যান্ডের হেগে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও ডাচ পানি সংক্রান্ত ইনস্টিটিউশন (ডেল্টার্স) যৌথভাবে ‘বাংলাদেশ: ৫০ পানির গল্প’ শীর্ষক ছবি ও ভিডিও তৈরি প্রতিযোগিতার আয়োজন করেছে। গত মঙ্গলবার নেদারল্যান্ডের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

বাংলাদেশ-নেদারল্যান্ড কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে দুই দেশের মানুষের মধ্যে বন্ধুত্ব উদযাপন করার অংশ হিসেবে দূতাবাস এ প্রতিযোগিতার আয়োজন করছে। বাংলাদেশ এবং নেদারল্যান্ড উভয়ই সক্রিয় ব-দ্বীপ, যেখানে মানুষের কাছে পানি নিয়ে অনেক গল্প বলার আছে।   ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর এবং ২০২২ সালে নেদারল্যান্ডের সঙ্গে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি। এ মাইলফলক দু’টি সামনে রেখে বাংলাদেশ-ডাচ জনগণের সম্বিলিত আশা-আকাক্সক্ষা এবং উদ্ভাবনকে তুলে ধরার জন্য পানিকে একটি সর্বজনীন উদযাপনের উপাদান হিসেবে চিহ্নিত করা হয়েছে।  

ছবি ও ভিডিও প্রতিযোগিতার বিষয়বস্তু হলো- 

ক) স্থল ও পানিতে বসবাস (বাংলাদেশে) 

খ) অনুপ্রাণিত মানুষ ও পানি (বাংলাদেশে) এবং 

গ) সমৃদ্ধ অর্থনীতি এবং পানি (বাংলাদেশে)।  

প্রতিযোগিতাটি কিশোর, অপেশাদার, পেশাদার চিত্রগ্রাহকসহ সব বাংলাদেশির জন্য উন্মুক্ত। প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য একটি গ্রান্ড পুরস্কার ও নয়টি থিম পুরস্কার থাকবে।  বিজয়ী ছবিগুলো ২০২২ সালের প্রথম দিকে একটি ফটো-বুকে ও প্রদর্শনীতে উপস্থাপন করা হবে।  প্রতিযোগিতার বিস্তারিত তথ্যাদি এখানে পাওয়া যাবে- http://www. photocontestbangladesh. com/  যে কোনো আগ্রহী বাংলাদেশি ২০২১ এর ৩০ অক্টোবরের মধ্যে লিঙ্কটি ক্লিক করে ওয়েব পোর্টালে ছবি ও ভিডিও জমা দিতে পারবেন।  

অনলাইন আপডেট

আর্কাইভ