সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

রাজধানীতে ‘মডার্নার টিকাসহ’ ফার্মেসি মালিক গ্রেপ্তার

সংগ্রাম অনলাইন ডেস্ক: রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে ‘মডার্নার করোনাভাইরাসের টিকাসহ’ এক ফার্মেসি মালিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার বিজয় কৃষ্ণ তালুকদার (৩৭) দক্ষিণখানের চালাবন এলাকার হাজীপাড়ায় থাকেন। সেখানে তিনি ‘দরিদ্র পারিবারিক সেবা সংস্থা ক্লিনিক’ নামে একটি ক্লিনিক এবং ফার্মেসি পরিচালনা করেন।

বুধবার রাতে বিজয় কৃষ্ণকে তার ফার্মেসি থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় টিকা রাখার বাক্সসহ মডার্নার টিকার দুটি ভায়াল জব্দ করা হয় বলে দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক মিয়া জানান।

তিনি বলেন, “টাকার বিনিময়ে ভ্যাকসিন বিক্রি হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মডার্নার ভ্যাকসিনসহ বিজয় কৃষ্ণকে আটক করা হয়েছে।

“অভিযানে তার কাছ থেকে দুটি ভায়াল পাই, যার একটি খালি এবং একটিতে কিছু পরিমাণে টিকা রয়েছে। ফার্মেসি থেকে একটি বোতল এবং তার বাসার ফ্রিজ থেকে একটি বোতল জব্দ করা হয়। টিকা রাখার বক্স পাই ২১টি।”

তিনি জানান, গ্রেপ্তার বিজয় কৃষ্ণ নিজেকে একজন প্যারামেডিক বলে দাবি করেছেন। তার ফার্মেসিতে অবৈধভাবে মডার্নার টিকা দেওয়া হত। তবে কোথা থেকে তিনি ওই টিকা পেলেন, তা জানা যায়নি।

“বিজয় কৃষ্ণ পল্লী চিকিৎসক হিসেবে প্রশিক্ষণ নিয়েছেন দাবি করলেও এ বিষয়ে কোনো কাগজপত্র দেখাতে পারেননি।”

বিশেষ ক্ষমতা আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। মামলায় নাম উল্লেখ না করে আরও দুইজনকে আসামি করা হয়েছে।

বিজয় কৃষ্ণকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়েছে বলেও জানিয়েছেন দক্ষিণখান থানার পরিদর্শক।

 

অনলাইন আপডেট

আর্কাইভ