ঢাকা, মঙ্গলবার 28 September 2021, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

শিবগঞ্জে ব্যাপক বজ্রপাতে ২০ জন নিহত হওয়ায় জামায়াত আমীরের শোক

সংগ্রাম অনলাইন : চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় ব্যাপক বজ্রপাতে ২০ জন নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন। 

বুধবার দেয়া শোকবাণীতে তিনি বলেন, ০৪ আগস্ট দুপুর ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় ব্যাপক বজ্রপাতের ঘটনা ঘটে। এতে একই পরিবারের ৫ জনসহ মোট ২০ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। নিহতরা বিয়ে পরবর্তী একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। হঠাৎ বৃষ্টি শুরু হলে লোকজন নৌকা থেকে নেমে পদ্মার পশ্চিমপাড়ে ফেরিঘাটের একটি ঘরে আশ্রয় নিয়েছিলেন। সেখানে অবস্থানকালে এই বজ্রপাতের ঘটনা ঘটে। এদিকে কিশোরগঞ্জের নিকলীতে মঙ্গলবার (৩ আগস্ট) রাতে হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে আরো দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুজন। 

শোকবাণীতে তিনি আরো বলেন, বজ্রপাতে মর্মান্তিকভাবে নিহত হওয়ার ঘটনায় আমি গভীর শোক প্রকাশ করছি এবং তাদের রূহের মাগফিরাত কামনা করছি। আমি নিহত ও আহতদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। সেই সাথে মহান রাব্বুল আলামীনের কাছে দোয়া করছি, তিনি যেন তাদেরকে শহীদের মর্যাদা দান করেন। যারা মারাত্মকভাবে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি মহান আল্লাহ তায়ালার কাছে তাদের দ্রæত সুস্থতা কামনা করছি। 

বজ্রপাতের এসব দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান এবং আহতদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।  

অপর এক শোকবাণীতে জামায়াতে ইসলামী রাজশাহী জোনের সহকারী পরিচালক ও কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি অধ্যাপক রফিকুল ইসলাম, জেলা আমীর মাওলানা আবুজার গিফারী ও জেলা সেক্রেটারি অধ্যাপক আবু বকর চাঁপাইনবাগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। তারা নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন ও তাদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ