বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১
Online Edition

করোনা মহামারিতে সরকার ও ধনাঢ্য ব্যক্তিবর্গরা শিক্ষকদের পাশে দাঁড়ান -অধ্যাপক মুজিবুর রহমান

মাস্টার আব্দুস সাত্তারের সভাপতিত্বে বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের কুমিল্লা নোয়াখালী অঞ্চলের জেলা ও মহানগর সভাপতিদের নিয়ে গত মঙ্গলবার ষান্মাসিক রিপোর্টিং সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় শিক্ষা বিভাগের সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন আদর্শ শিক্ষক ফেডারেশনের জেনারেল সেক্রেটারি অধ্যাপক এবিএম ফজলুল করীম।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মুজিবুর রহমান বলেন, অঞ্চল পরিচালক ও জেলা সভাপতিদের ধন্যবাদ জানান এবং শিক্ষকদের কাজ শুরু হয়েছে এজন্য আল্লাহ পাকের শুকরিয়া আদায় করেন। তিনি বলেন, জেলা পর্যায়ে শিক্ষক সম্মেলন ও সভাসমূহ নিয়মিত করা দরকার। আমাদেরকে আল-কুরআনের সূরা হাশরের ১৮ নং আয়াত অনুসারে আল্লাহকে ভয় করতে হবে। নিজেদের চরিত্র আরো উন্নত করতে হবে এবং কুরআন-হাদীস অধ্যয়ন করতে হবে। তিনি করোনা মহামারীতে সরকার ও ধনাঢ্য ব্যক্তিবর্গদের শিক্ষকদের পাশে দাঁড়ানোর আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক এবিএম ফজলুল করীম বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থা এমনভাবে শিকড় গেড়ে বসে আছে সেখান থেকে আদর্শ নৈতিক চরিত্রের অধিকারী, মানবিক গুণাবলী সম্মত আলোকিত মানুষ তৈরি হওয়া বেশ কঠিন। সরকার ২০১০ এর শিক্ষানীতি চালু করেছে এবং ২০১২ সালে শিক্ষা আইন পাশ করে এমনভাবে শিক্ষাব্যবস্থা সাজিয়েছে যে, যাতে কুরআনের শিক্ষা থেকে শিক্ষার্থীরা বঞ্চিত হয়। তাই আমাদের উচিত নৈতিক মূল্যবোধের ভিত্তিতে সার্বজনীন শিক্ষা ব্যবস্থা তৈরি করার জন্য কাজ করা। তিনি সকল শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থার কুফল জনগণের কাছে তুলে ধরার চেষ্টা করতে হবে। আমরা আশা করি শ্রীঘ্রই দেশে একটি সার্বজনীন, মানবিক ও নৈতিক গুণাবলী সম্পন্ন একটি শিক্ষনীতি চালু হবে।
আকরাম হোসাইন মজুমদারের ইন্তিকালে শোক : ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার আইন বিভাগের প্রফেসর ড. আকরাম হোসাইন মজুমদার করোনা রোগে আক্রান্ত হয়ে গত ২৮ জুলাই দিবাগত রাত পৌণে একটায় ইন্তিকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর ইন্তিকালে আদর্শ শিক্ষক ফেডারেশন এর জেনারেল সেক্রেটারী ও সাবেক ঢাবির সিনেট সদস্য অধ্যাপক এ.বি.এম ফজলুল করীম এক বিবৃতীতে গভীর শোক প্রকাশ করেন।  
উল্লেখ্য, প্রফেসর মরহুম আকরাম সাহেবের স্ত্রী একই বিভাগের সহকারী অধ্যাপিকা মাকসুদা আক্তার মুনিয়া ও তার দুই শিশু সন্তানসহ তার শাশুড়ী সবাই করোনা রোগে আক্রান্ত হয়েছে। তারা বর্তমানে সুস্থতার দিকে। শোক বাণীতে অধ্যাপক ফজলুল করীম আরো বলেন, প্রফেসর ড. আকরাম হোসাইন মজুমদার একজন বিশিষ্ট শিক্ষাবিদ ও ইসলামী ব্যক্তিত্ব ছিলেন।
বিবৃতিতে তিনি আরো বলেন, ড. আকরাম হোসাইন মজুদার ছিলেন মুলত একজন আদর্শবাদী শিক্ষক। তাঁর জীবনের সকল ভাল আমলগুলো যেন আল্লাহ তায়ালা কবুল করে তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং সম্পূর্ণ সুস্থতা কামনা করেন। তিনি আরো বলেন, আমরা দোয়া করি  আল্লাহ পাক যেন তার শোকাহত পরিবারের সদস্যদেরকে এ শোকে ধৈর্য্যধারণ করার তাওফিক দান করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ