ঢাকা, মঙ্গলবার 28 September 2021, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

আসাম-মিজোরাম সীমান্তে সংঘর্ষ, ৬ পুলিশ নিহত

সংগ্রাম অনলাইন ডেস্ক: সীমান্ত নিয়ে বিরোধের জেরে ভারতের উত্তর-পূর্বের দুই রাজ্য আসাম ও মিজোরামের মধ্যে সংঘর্ষে আসামের ৬ পুলিশ সদস্য নিহত হয়েছেন। সীমান্তবর্তী শহর বৈরেংতে এ সংঘর্ষের ঘটনায় আসামের আহত হয়েছেন অন্তত ৬০ জন ।

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত শর্মা এ তথ্য নিশ্চিত করেছেন। ওই দুই রাজ্যের সীমান্তে দীর্ঘদিন ধরেই অস্থিরতা বিরাজ করছে। এদিকে সংঘর্ষের ঘটনায় দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে আলাপ করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, সোমবার লায়লাপুর সীমানার কাছে মিজোরামের দিক থেকে সীমানা পেরিয়ে আসামের দিকে আসছিলেন আসামেরই সরকারি কর্মকর্তারা। তাদের দিকে হঠাৎই ইট, পাথর ছুড়তে শুরু করে স্থানীয় জনতা। সঙ্গে সঙ্গে সীমানায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করে আসাম সরকার। টুইট করেন দুই রাজ্যের মুখ্যমন্ত্রীও। দু’জনেই বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দৃষ্টি আকর্ষণ করেন।

একদিকে মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা লেখেন, অমিত শাহজি, দয়া করে বিষয়টি দেখবেন। এসব এখনই বন্ধ করা দরকার।  

অন্যদিকে এভাবে সরকার চালাবেন কী করে এই প্রশ্ন তুলে অমিত শাহ-কে ট্যাগ করে একটি টুইট করেন হিমন্ত বিশ্বশর্মাও। পাশাপাশি তারা দু’জনেই ঘটনার একটি ভিডিও শেয়ার করেন।

এর আগে জুন মাসেও সীমানা নিয়ে বিবাদে জড়িয়েছিল দুই রাজ্য। সে বারেও তৈরি হয়েছিল উত্তপ্ত পরিস্থিতি।

অনলাইন আপডেট

আর্কাইভ