মঙ্গলবার ৩০ নবেম্বর ২০২১
Online Edition

প্রাইম ব্যাংকের মুনাফা বেড়েছে ৪২২ শতাংশ 

স্টাফ রিপোর্টার: চলতি বছরে দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংকের মুনাফায় বড় উত্থান হয়েছে। আগের বছরে বছরের তুলনায় চলতি বছরে প্রতিষ্ঠানটির মুনাফা বেড়েছে ৪২২ শতাংশের ওপরে।

কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে গতকাল সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৯ পয়সা। এ হিসাবে গত বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৩৮ পয়সা বা ৪২২ দশমিক ২২ শতাংশ।

দ্বিতীয় প্রান্তিকে মুনাফায় বড় উত্থান হওয়ায় ছয় মাসের (জানুয়ারি-জুন) হিসাবেও কোম্পানিটির মুনাফায় বড় উন্নতি হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে এক টাকা ৮১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫৫ পয়সা।

মুনাফা বাড়ার পাশাপাশি কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্যও আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৫ টাকা ১৮ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ২৫ টাকা ১৬ পয়সা।

এদিকে, অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে সাত টাকা ১৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৭৮ পয়সা। 

অনলাইন আপডেট

আর্কাইভ