রবিবার ২৮ নবেম্বর ২০২১
Online Edition

কুষ্টিয়ায় করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু

কুষ্টিয়া সংবাদদাতা : গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ১১ জন এবং উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৯ জনের মৃত্যু হয়।

সোমবার সকাল ১০টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে ১৯০ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৩৬ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৪ জন। এদিকে পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৬৬৬টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ শতাংশ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের দাঁড়াল ১৩ হাজার ৪৪২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৯ হাজার ৩০৩ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৫১৬ জন। নতুন করে শনাক্ত হওয়া ২২৩ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ৯৭ জন, কুমারখালীতে ৩১ জন, দৌলতপুরে ২৯ জন, ভেড়ামারায় ৩৩ জন, মিরপুরে ২৬ জন ও খোকসা উপজেলায় ৭ জন।

এ পর্যন্ত জেলায় ৮৩ হাজার ৪৩ জনের নমুনা পরীক্ষার জন্য নেয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৭৮ হাজার ৬৯৬ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন।

বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৬২৪ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ২১৭ জন। হোম আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৬২৪ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ