রবিবার ২৮ নবেম্বর ২০২১
Online Edition

চীন ও জার্মানির বন্যায় প্রাণহানিতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

স্টাফ রিপোর্টার : জার্মানির পশ্চিমাঞ্চলে বন্যা ও ভূমিধসে প্রাণহানির ঘটনায় গভীর শোক জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এছাড়াও চীনের মধ্যাঞ্চলে হেনান প্রদেশের ভারি বর্ষণ ও বন্যায় ব্যাপক  প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
গতকাল শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়। জার্মান পররাষ্ট্রমন্ত্রী হেইকো মাসকে পাঠানো এক বার্তায় ড. মোমেন শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। শোক বার্তায় তিনি বলেন, বন্যায় যারা এখনো নিখোঁজ রয়েছেন, আহত হয়েছেন যারা বাড়িঘর হারিয়েছেন, তাদের জন্য আমাদের প্রার্থনা। এই কঠিন পরিস্থিতি জার্মান কাটিয়ে উঠতে পারবে বলে আশা প্রকাশ করেন ড. মোমেন।
উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে শতাব্দীর মধ্যে ভয়াবহ বন্যার কবলে পড়েছে জার্মানি। মৃতের সংখ্যা ১৫০ জনের বেশি। এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরো কয়েক হাজার মানুষ।
চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং  আইকে পাঠানো এক বার্তায় ড. মোমেন শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মোমেন। শোক বার্তায় তিনি বলেন, চীনা সরকার ও জনগণের পাশে আমরা রয়েছি। এই পরিস্থিতি কাটিয়ে উঠতে চীনা বন্ধুদেরকে আমরা উৎসাহিত করছি। উল্লেখ্য, চীনের  মধ্যাঞ্চলে হেনান প্রদেশের ভারি বর্ষণ ও বন্যায় ৩৩ জন প্রাণ হারিয়েছেন। নিখোঁজ রয়েছেন ৮ জন। বন্যায় হাজার হাজার  মানুষ ঘরবাড়ি ছেড়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ