বুধবার ০১ ডিসেম্বর ২০২১
Online Edition

বাংলাদেশকে টিকা দেয়ার সুনির্দিষ্ট তারিখ বলতে পারব না -ভারতীয় হাইকমিশনার

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসের টিকা কেনার জন্য ভারতের সঙ্গে বাংলাদেশের যে চুক্তি হয়েছিল, সেই চুক্তির অবশিষ্ট টিকা বাংলাদেশকে দেয়ার সুনর্দিষ্ট তারিখ বলা যাবে না বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।
গতকাল শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। বাংলাদেশে টিকা সরবরাহ সম্পর্কে জানতে গত ১৮ জুলাই আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দিল্লি যান হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। গতকাল শুক্রবার তিনি এ চেকপোস্ট দিয়েই বাংলাদেশে ফেরেন।
হাইকমিশনার বলেন, ভারতের পরিস্থিতি ধীরে ধীরে উন্নত হচ্ছে। আশা করছি করোনাভাইরাসের টিকা উৎপাদন বাড়ার সঙ্গে সঙ্গে আমরা সামনে এগিয়ে যেতে পারব। যদি ভারতে টিকার জোগান পর্যাপ্ত থাকে, তাহলে বাংলাদেশ টিকা পাবে। কিন্তু টিকা দেয়ার ক্ষেত্রে সুনির্দিষ্ট কোনো তারিখ বলতে পারব না। তবে টিকার উৎপাদন বৃদ্ধি পাচ্ছে, এটি ইতিবাচক।
তিনি বলেন, গত এক বছরে ভারতের সঙ্গে বাংলাদেশের রফতানি-বাণিজ্য বেড়েছে। আবার বাংলাদেশের সঙ্গেও ভারতের রফতানি-বাণিজ্য বেড়েছে। এর মানে, যদি যোগাযোগব্যবস্থা ভালো হয়, তাহলে মহামারিতেও আমরা ভালো ব্যবসা করতে পারব। হাইকমিশনার দোরাইস্বামীকে চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমানা আক্তার ও আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

অনলাইন আপডেট

আর্কাইভ