রবিবার ২৮ নবেম্বর ২০২১
Online Edition

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে উপযুক্ত ক্ষতিপূরণ দিন -ডা. শফিকুর রহমান

গত কয়েক দিনে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় মোট ১৪ জন লোক নিহত এবং অর্ধশতাধিক লোক আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।
গতকাল শুক্রবার দেয়া শোকবাণীতে তিনি বলেন, গত কয়েক দিনে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় অন্তত ১৪ জন নিহত এবং অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। রংপুরের তারাগঞ্জে আনজিরন নেসা কৃষি প্রযুক্তি ইনস্টিটিউটের সামনে ২১ জুলাই পবিত্র ঈদুল আযহার দিন দুপুর ২টার দিকে দিনাজপুর থেকে ঢাকাগামী হানিফ এন্টারপ্রাইজের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা ঢাকা থেকে দিনাজপুরগামী হিমাচল পরিবহনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই তিনজন ও হাসপাতালে নেয়ার পথে অপর দুজনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৫০ জন যাত্রী। নিহত পাঁচজনের মধ্যে হিমাচল পরিবহনের চালক ও একজন নারী রয়েছেন। অন্যদিকে ২২ জুলাই সকালে মুন্সীগঞ্জের গজারিয়ায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে ৩ জন লোক নিহত হয়। অপর দিকে ২৩ জুলাই সকাল ৮টার দিকে বাগেরহাটের ফকিরহাট উপজেলার বৈলতলীতে ট্রাকের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকসার অন্তত ৬ জন লোক নিহত এবং আরো ২/৩ জন লোক আহত হয়েছেন।
শোকবাণীতে তিনি আরো বলেন, মর্মান্তিক এসব সড়ক দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন আমি তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি ও তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। সেই সাথে আমি তাদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আহত হয়ে যারা হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছেন আমি তাদের দ্রুত সুস্থতা কামনা করছি।
দুর্ঘটনার কারণ উদঘাটন করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান এবং আহতদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ