সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

শিরোপা জিতে আর্জেন্টিনা কত টাকা পেল ব্রাজিল পেল কত?

রোববার কোপা আমেরিকার ফাইনালের শিরোপা জয় করেছে আর্জেন্টিনা। কোপা আমেরিকা কাপ বিশ্বকাপের সঙ্গে তুলনা না করা গেলেও মেসি-নেইমারদের জন্য তেমন গুরুত্বপূর্ণই। দুজনেই চেয়েছিলেন শিরোপা ছুঁয়ে দেশের জন্য কিছু একটা করার। কারণ এ ফাইনালের আগে আন্তর্জাতিক টুর্নামেন্টে দুজনের ঝুলি ছিল শূন্য। মারাকানা জয় করলেন লিওনেল মেসি, নেইমারের অধরা থাকলো শিরোপা।মেসির ক্যারিয়ারে  আর্জেন্টিনারও প্রথম শিরোপা! ১-০ গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা।শিরোপা সব সময় গৌরবের যা অর্থ দিয়ে পরিমাপ করা যায় না। তবুও ফুটবলপ্রেমীরা উৎসুক জানতে কোপা আমেরিকার শিরোপা জিতে আর্জেন্টিনা কত টাকা পেল? রানার্সআপ হয়ে কত পেল  ব্রাজিল? কার কি ব্যক্তিগত অর্জন?

ব্যক্তিগত পুরস্কারের হিসাব

টুর্নামেন্টে সর্বোচ্চ ৪টি গোল করে ও পাঁচটির বেশি এসিস্টের কারণে গোল্ডেন বুট ও বল জিতেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন আর্জেন্টিনার এমিলিয়ানো মার্তিনেজ। সাত ম্যাচের চারটিতেই জাল অক্ষত রেখে ‘গোল্ডেন গ্লাভস’ জিতেছেন মার্তিনেজ। ফাইনালের ম্যাচসেরার পুরস্কারটা পেয়েছেন ফাইনালের একমাত্র স্কোরার আর্জেন্টাইন ফরোয়ার্ড আনহেল ডি মারিয়া। ২২ মিনিটে দি পলের চোখধাঁধানো পাস ধরে গোল করেন ডি মারিয়া।

দলীয় পুরস্কারের হিসাব

শিরোপা জয়ে আর্জেন্টিনা পেয়েছে ৬৫ লাখ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৫ কোটি টাকা। রানার্সআপ ব্রাজিল পেয়েছে ৩৫ লাখ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০ কোটি। টুর্নামেন্টে তৃতীয় হওয়া কলম্বিয়া পেয়েছে ৩০ লাখ ইউরো, বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৫ কোটি ৫০ লাখ টাকা। আর চতুর্থ হয়ে পেরু পেয়েছে ২১ কোটি টাকা। কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়া দলগুলো (ইকুয়েডর, প্যারাগুয়ে, উরুগুয়ে, চিলি) পেয়েছে প্রায় ১৩ কোটি টাকা করে।

অনলাইন আপডেট

আর্কাইভ