শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

আমার স্বামীকে তারা গুলীতে ঝাঁজরা করে দেয় --- হাইতি প্রেসিডেন্টের স্ত্রী

১১ জুলাই, বিবিসি : হাইতির নিহত প্রেসিডেন্ট জোভেনেল মোইসির স্ত্রী মার্টিন মোইসি তার স্বামীকে হত্যার বর্ণনা দিয়েছেন। 

বন্দুকধারীদের হামলায় আহত হওয়ার পর এ নিয়ে প্রথম কথা বলেছেন তিনি। শনিবার মার্টিন মোইসি তার টুইটার পেজে একটি ‘ভয়েস মেসেজ’ পোস্ট করেন। এ বার্তা যে মার্টিন মোইসির, তা একাধিক সূত্র নিশ্চিত করেছে। 

বার্তায় মার্টিন মোইসি বলেন, মধ্যরাতে চোখের পলকের মধ্যে ভাড়াটে হত্যাকারীরা তাদের বাড়িতে ঢোকে। তারা গুলি করে তার স্বামীকে ঝাঁজরা করে দেয়।

মার্টিন মোইসি বলেন, এ হামলা এত দ্রুত ঘটে যে, তার স্বামী জোভেনেল মোইসি একটা কথা পর্যন্ত বলার সুযোগ পাননি। তিনি ইঙ্গিত দেন যে, রাজনৈতিক কারণে তার স্বামীকে নিশানা করা হয়েছে। বিশেষ করে সংবিধান পরিবর্তনে গণভোট আয়োজনের পরিকল্পনার কারণ। মার্টিন মোইসি বলেন, অজ্ঞাত হত্যাকারীরা বলেছিল তারা প্রেসিডেন্ট জোভেনেল মোইসির স্বপ্ন শেষ করে দিতে চায়। 

মার্টিন মোইসি আরও বলেন, তারা প্রেসিডেন্ট জোভেনেল মোইসির রক্ত বৃথা যেতে দিতে পারেন না। জোভেনেল মোইসির কাজ এগিয়ে নিতে, অব্যাহত রাখতে অঙ্গীকার করেন তার স্ত্রী মার্টিন মোইসি। জোভেনেল মোইসি হত্যাকাণ্ডে ২৮ জন ভাড়াটে ব্যক্তির সংশ্লিষ্টতা রয়েছে বলে জানিয়েছে হাইতির পুলিশ। তাদের মধ্যে ২৬ জন কলম্বিয়ার। আর দুজন হাইতি বংশোদ্ভূত মার্কিন নাগরিক।

অনলাইন আপডেট

আর্কাইভ