রবিবার ২৮ নবেম্বর ২০২১
Online Edition

রাজশাহী মেডিকেলে আরো ১৪ জনের মৃত্যু নতুন আক্রান্ত ১০৩

রাজশাহী অফিস: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৬ জন ও উপসর্গে ৮ জনসহ মোট ১৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরো ১০৩ জন করোনায় আক্রান্ত হওয়ার কথা জানা গেছে।
শনিবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে মারা গেছেন মোট ১৪ জন। এর মধ্যে সংক্রমণে মারা গেছেন ছয়জন ও উপসর্গে আটজন। তাদের মধ্যে পুরুষ ৯ ও নারী পাঁচজন। মৃতদের অধিকাংশের বয়স ৩৫-৬৫ বছরের মধ্যে। তিনি আরো বলেন, গত একদিনে মৃত ১৪ জনের মধ্যে রাজশাহীর ৭ জন, নাটোরের ৪ জন, পাবনার একজন, জয়পুরহাটের একজন ও চুয়াডাঙ্গার একজন। রামেক পরিচালক জানান, গত একদিনে রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬০ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২০৭ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ৩১৫ জন ভর্তি রয়েছেন। ২৪ ঘণ্টায় রামেকে ৪৫৪টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৫২২ জন।
আরো ১০৩ জন আক্রান্ত
রাজশাহীতে ২৪ ঘন্টায় ১০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে ৩৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজে এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দুটি পিসিআর ল্যাবে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের মোট ৩৭৭ জন রোগীর করোনার নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে রাজশাহীর ১০৯ জনের করোনার নমুনা পরীক্ষা করে ২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জের ৭৬ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা পজিটিভ আসে।

অনলাইন আপডেট

আর্কাইভ