রবিবার ২৮ নবেম্বর ২০২১
Online Edition

দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে যুবলীগের ঈদবস্ত্র ও খাদ্য বিতরণ

স্টাফ রিপোর্টার : আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে, চলমান করনার মহাসংকটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নেতৃত্বে দেশব্যাপী যুবলীগের উদ্যোগে করোনায় বিপর্যস্ত অসহায়-দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হচ্ছে। এই কর্মসূচির ধারাবাহিকতায় গতকাল শনিবার সকাল ১১টায় রাজধানীর মিরপুর কলেজ মাঠে যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল প্রায় পাঁচশ’ দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ঈদ বস্ত্র ও খাদ্যসামগ্রী বিতরণ করেন।
 সংগঠনের প্রেসিডিয়াম সদস্য এ্যাড. মামুনুর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন যুবলীগের ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, মো. সোহেল, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন, উপত্রাণ সম্পাদক আলতাফ হোসেন ও অন্যান্য নেতৃবৃন্দ।
এ সময় জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহাসচিব মো. আইউব আলী হাওলাদার সংস্থা পক্ষে বক্তব্যকালে সরকারের কাছে আবেদন করে বলেন, প্রতিবন্ধীরা অসচ্ছল, অনগ্রসর বিধায় তাদের করোনার টিকা গ্রহণের জন্য একটি কেন্দ্র নির্ধারণ করে দেয়া হোক। যাতে করে তারা ভোটার আইডি কার্ড নিয়ে টিকা গ্রহণ করতে পারে। জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা একটি স্বেচ্ছাসেবী সংগঠন যা একমাত্র দৃষ্টি প্রতিবন্ধীদের সংগঠন হিসেবে পরিচিত। এই সংগঠনের ৬ অরফানেজ রোড বকশিবাজার ঢাকার বাড়িটি স্থায়ীভাবে বরাদ্দ পাওয়ার জন্য প্রধানমন্ত্রীর বরাবরে আবেদন করা হয়। বিষয়টি প্রধানমন্ত্রীকে বিবেচনা করার জন্য দাবি জানিয়ে প্রতিবন্ধীদের ভাতা ৭৫০ টাকা থেকে বাড়িয়ে এক হাজার টাকা করারও দাবি জানান সংস্থার মহাসচিব।
প্রধান অতিথির বক্তব্যে মাইনুল হোসেন খান নিখিল বলেন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে আমরা সারাদেশে খাদ্য সহায়তা দিচ্ছি। যতদিন এই মহামারি থাকবে ততদিন যুবলীগ মানুষের পাশে থেকে সেবা করে যাবে। আমরা স্বাস্থ্য সেবা, টেলিমেডিসিন সেবা, অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছি।

অনলাইন আপডেট

আর্কাইভ