রবিবার ২৮ নবেম্বর ২০২১
Online Edition

ঝিনাইদহ সদরের সাবেক উপজেলা চেয়ারম্যান জামায়াত নেতা নূর মোহাম্মদের ইন্তিকাল

ঝিনাইদহ সিদ্দিকীয়া আলিয়া মাদরাসা মাঠে জানাযার একাংশ। (ইনসেটে) নূর মোহাম্মদ -সংগ্রাম

ঝিনাইদহ সংবাদদাতা: ঝিনাইদহ সদর উপজেলার সাবেক চেয়ারম্যান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য ও জামায়াত নেতা নূর মোহাম্মদ গত শুক্রবার দিবাগত রাত দেড়টায় ঝিনাইদহ সদর হাসপাতালে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।
মৃত্যুকালে তিনি দুই ছেলে ইফতেখার আহমেদ মুজাহিদ (৪০) ও ইমরান আহমেদ বায়েজিদ (৩৪) (বর্তমানে দক্ষিণ আফ্রিকায় আছেন) এবং এককন্যা সুমাইয়া জাবিন সুইট (বর্তমানে লন্ডনে আছেন) সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী বেগম শামসুন নাহার বেশ কয়েক বছর আগে মারা যান।
বিভিন্ন সময়ে তিনি ঝিনাইদহ জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি ও নায়েবে আমীরের দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ছিলেন। অধ্যক্ষ নূর মোহাম্মদ ঝিনাইদহ জেলার হরিনাকুণ্ডু উপজেলার কাপাসহাটিয়া ইউনিয়নের কাপাসহাটিয়া গ্রামের মৃত নিয়ামত আলীর ছেলে। তিনি ছাত্র জীবনে ইসলামী ছাত্র মিশনের সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। ছাত্র জীবন শেষে ১৯৭৮ সালে তিনি জামায়াতে ইসলামীতে যোগ দেন।
দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি বেশ কয়েকবার কারাবরণ করেন। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথেও জড়িত ছিলেন তিনি।
কর্মজীবনে তিনি প্রথমে ফরিদপুর শহরের পূর্ব খাবাসপুরে বায়তুল মোকাদ্দেম ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ছিলেন। পরে তিনি ঝিনাইদহ আলহেরা ইসলামী ইনসস্টিউটের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন।
জনপ্রিয় এই রাজনীতিক ব্যক্তিত্ব ১৯৮৮ সালে ঝিনাইদহ সদর উপজেলার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।
পরিবার সূত্রে জানা যায়, অধ্যক্ষ নূর মোহম্মদ ঠাণ্ডা-জ্বরে আক্রান্ত হয়ে ঝিনাইদহ শহরের চাকলা পাড়ায় নিজ বাসভবনে চিকিৎসা নিচ্ছিলেন। এক পর্যায়ে শ্বাসকষ্ট শুরু হওয়ায় ৮ জুলাই তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার দিবগত রাত দেড়টার চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গ নিয়ে তিনি মৃত্যুবরণ করেন।
গতকাল শনিবার বেলা ১১টায় ঝিনাইদহ সিদ্দিকিয়া কামিল মাদরাসা প্রাঙ্গনে জানাযা শেষে তাকে ঝিনাইদহ কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঝিনাইদহ জেলা জামায়াতে ইসলামীর আমীর আলী আজম মোহাম্মদ আবু বকর ও সেক্রেটারি মোঃ আব্দুল আলীম।

অনলাইন আপডেট

আর্কাইভ