ঢাকা, সোমবার 26 July 2021, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ জিলহজ্ব ১৪৪২ হিজরী
Online Edition

করোনার ডেল্টা স্ট্রেন বিশ্বে ভয়ঙ্কর রূপ ধারণ করবে

সংগ্রাম অনলাইন ডেস্ক: করোনার ডেল্টা স্ট্রেন নিয়ে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই নতুন স্ট্রেন আগামী দিনে গোটা বিশ্বে সংক্রমণ ছড়াতে পারে।

বর্তমানে এই স্ট্রেন প্রায় ১০০টি দেশে রয়েছে এবং আগামী দিনে বিশ্বে এই স্ট্রেন ভয়ঙ্কর রূপ ধারণ করবে বলে জানিয়েছে সংস্থাটি।

গত চার সপ্তাহের মধ্যে ভারতের ২২৪টি জিনোম সিকোয়েন্সিংয়ের ৬৭ শতাংশ ডেল্টা স্ট্রেনের সন্ধান মিলেছে। এজন্য ডেল্টা ভেরিয়েন্টের সংক্রমণ রুখতে বাধ্যতামূলকভাবে মাস্ক, স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। খবর: দ্যা হিন্দু।

এখনও পর্যন্ত করোনার আলফা ভ্যারিয়েন্ট ১৭২টি দেশে, বিটা ভ্যারিয়েন্ট ১২০টা দেশে এবং গামা ভ্যারিয়েন্ট ৭২টি দেশে মিলেছে। ডেল্টা ভ্যারিয়েন্ট মিলেছে ৯৬টি দেশে। যদিও মনে করা হচ্ছে ১০০টিরও বেশি দেশে এই ভ্যারিয়েন্টের সন্ধান মিলেছে। এই ভ্যারিয়েন্ট অন্য গুলির থেকে বেশি সংক্রামক হাওয়ায় ভয়ঙ্কর আকার ধারণ করবে বলে জানানো হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফ থেকে।

যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থার মুখ্য বৈজ্ঞানিক ডক্টর সৌম্য স্বামীনাথন জানিয়েছেন, করোনার ডেল্টা স্ট্রেন নিয়ে চিন্তিত হওয়ার কোনো কারণ নেই। এখনও তেমন কোনো উদ্বেগের রূপ ধারণ করেনি এই স্ট্রেন। ডেল্টা ভ্যারিয়েন্টের দ্বারা আক্রান্তের সংখ্যাও খুব কম।

অনলাইন আপডেট

আর্কাইভ