শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

আমতলীতে ব্রিজ ভেঙে খালে যোগাযোগ বিচ্ছিন্ন

আমতলী (বরগুনা) সংবাদদাতা : বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের কাউনিয়া ও আমতলী সদর ইউনিয়নের মহিষডাঙ্গা গ্রামের মধ্যেবর্তী চাওড়া খালের ফরিদ মালাকার বাড়ী সংলগ্ন আয়রন ব্রিজটি বৃহস্পতিবার দুপুরে ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরেছে। এতে ভোগান্তিতে পরেছে দুই ইউনিয়নের ১০ গ্রামের ২০ হাজার মানুষ। দ্রুত ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
জানা গেছে, ২০০৪ সালে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ কাউনিয়া গ্রামের চাওড়া খালের ফরিদ মালাকার বাড়ী সলগ্ন স্থানে এক কোটি টাকা ব্যায় করে ৩৫০ মিটার আয়রণ ব্রিজটি নির্মাণ করে। নির্মাণের ১৮ বছরের মাথায় ব্রিজটির মাঝখানের অংশ ভেঙ্গে খালে পড়ে গেছে।
এ ব্রিজটি দিয়ে চাওড়া ইউনিয়নের কাউনিয়া, চন্দ্রা, আমতলী সদর ইউপির মহিষডাঙ্গা, চলাভাঙ্গা, নাচনা পাড়া, হলদিয়া গ্রাম, কাউনিয়া ইব্রাহিম একাডেমি, কাউনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মহিষডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম চিলা আমিনিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষার্থীদের এই ব্রিজদিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করতে হয় এবং পূর্ব আমতলী, ভায়লাবুনিয়া এলাকার প্রায় ২০ হাজার মানুষ এই ব্রিজ দিয়ে উপজেলা সদরের সাথে চলাচল করে থাকে।

অনলাইন আপডেট

আর্কাইভ