সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১
Online Edition

গ্রামীণফোনের ১৫৯ কর্মীকে কাজে পুনর্বহালের দাবি

স্টাফ রিপোর্টার: গ্রামীণফোনের ছাঁটাই হওয়া ১৫৯ কর্মীকে দ্রুত কাজে পুনর্বহালের দাবি জানিয়েছে গ্রামীনফোন এমপ্লয়িজ ইউনিয়ন। একইসঙ্গে ছাঁটাইয়ের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।
মানববন্ধন আয়োজক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মো. শফিকুর রহমান মাসুদসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। গত শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, বিগত কয়েক মাস ধরে বিভাগ পুনর্গঠনের নাম করে প্রায় ১৬৭ জন শ্রমিকের কাজ বন্ধ করে রাখে। এই সমস্যা সমাধানে গ্রামীণফোন কর্তৃপক্ষের সঙ্গে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের প্রতিনিধি দল কাজ করছিল। বর্তমানে গ্রামীণফোনে একমাত্র ইউনিয়ন হিসেবে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ) সিবিএ হিসেবে কার্যক্রম পরিচালনার অধিকার রাখে এবং সে হিসেবে ১৬৭ কর্মীকে কাজে ফিরিয়ে নেয়ার বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছিল। গ্রামীণফোন কর্তৃপক্ষ মাসের পর মাস এই নিয়ে গড়িমসি করে কাজ বন্ধ রাখা এই ১৬৭ জনের বিষয়ে কোনো সঠিক সমাধান দিচ্ছিল না। পরে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন বিষয়টির একটি সুষ্ঠু সমাধানের আইনের দ্বারস্থ হয়। বর্তমানে বিষয়টি হাইকোর্টে বিচারাধীন। অথচ এ বিষয়টি বিচারাধীন থাকা অবস্থায় আদালতের প্রতি বিন্দুমাত্র সম্মান না দেখিয়ে গ্রামীণফোন কর্তৃপক্ষ গতকাল বিকেল ৫টায় এক ই-মেইলের মাধ্যমে ১৫৯ কর্মীকে সম্পূর্ণ বে আইনিভাবে চাকরি থেকে ছাঁটাই করে।
বক্তরা হুঁশিয়ারি দিয়ে বলেন, অনতিবিলম্বে এ ১৫৯ জন কর্মীকে তাদের চাকরিতে পুনর্বহাল করতে হবে। যদি গ্রামীণফোন কর্তৃপক্ষ অনতিবিলম্বে ১৫৯ জন কর্মীকে চাকরিতে পুনর্বহালের বিষয়টি নিয়ে টালবাহানা করে, তাহলে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন তার সর্বোচ্চ শক্তি দিয়ে আইনানুগ, সামাজিক, রাষ্ট্রীয় পর্যায়ে ও আন্তর্জাতিক পর্যায়ের সব ট্রেড ইউনিয়নের সহযোগিতায় এ অন্যায়ের প্রতিবাদ করবে। যার মধ্যে দিয়ে এ ১৫৯ জন কর্মীকে তাদের চাকরিতে পুনর্বহাল করতে গ্রামীণফোন কর্তৃপক্ষকে বাধ্য করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ