রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১
Online Edition

রংপুর একদিনেই আক্রান্ত ৪৪৭ জন : মৃত্যু ৮ জন

রংপুর অফিস: ভারতীয় ভেরিয়েন্টের প্রচণ্ড দাপটে সীমান্ত ঘেরা রংপুর বিভাগে করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে। এ পর্যন্ত সংক্রমণ এবং মৃত্যুর র্শীষে অবস্থান করছে দিনাজপুর, রংপুর এবং ঠাকুরগাঁও জেলা। এর সাথে গত দুই সপ্তাহে  কুড়িগ্রাম, লালমনিরহাট এবং পঞ্চগড় জেলায়ও তাল মিলিয়ে করোনা সংক্রমণ বেড়ে গেছে।
গতকাল রোববার এই বিভাগে সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১ হাজার ২০৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে রংপুরে ১ জন, দিনাজপুরে ২ জন, ঠাকুরগাঁয় ৪ জন এবং লালমনিরহাট জেলায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৯৬ জন। এ নিয়ে বিভাগে ১ লাখ ৫০ হাজার ৯শ’ ৭৮ জনের নমুনা পরীক্ষা করে মোট ২৪ হাাজার  ৫শ’ ২০ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া ৪শ’ ৯৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ১৯ হাজার ৩শ’ ৯২ জন রোগী সুস্থ হয়েছেন। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যলয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের ঠাকুরগাঁয় ১২০, কুড়িগ্রামে ৮৫, রংপুরে ৭৮, দিনাজপুরে ৬৩, গাইবান্ধায় ৪২, লালমনিরহাটে ২৩, পঞ্চগড়ে ১৮ এবং নীলফামারী জেলায় ১৮ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ৮ হাজার ১০ জন ৯৫ জন আক্রান্ত ও ১৭৮ জনের মৃত্যু হয়েছে, ঠাকুরগাঁও জেলায় ২ হাজার ৯শ’ ৬৩ জন আক্রান্ত ও ৭৪ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৬ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৭শ’ ৭৫ জন অক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৬শ’ ৬০ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৩শ’ ৬৬ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৯শ’ ৮৪ জন আক্রান্ত এবং ২২ জনের মৃত্যু হয়েছে।    

অনলাইন আপডেট

আর্কাইভ