সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

হাঙ্গেরির স্বপ্ন ভেঙে নকআউটে জার্মানি

ফ্রান্সের সঙ্গে ড্র করে জার্মানিকে হারাতে পারলেই গ্রুপের তৃতীয় সেরা দল হিসেবে নকআউটে খেলার সুযোগ ছিল হাঙ্গেরির। এমন কঠিন সমীকরণ সহজ করে দিতে যাচ্ছিল হাঙ্গেরি। আর হারলেই গ্রুপ পর্বেই বাদ পড়তে হতো তিনবারের চ্যাম্পিয়ন জার্মানকে। 

শ্বাসরুদ্ধকর এই ম্যাচে দু’বার পিছিয়ে থেকেও সমতায় ফিরে জার্মানরা। এতেই নকআউটের স্বপ্ন দুমড়ে-মুচড়ে বিদায়ের ঘণ্টা বাজে হাঙ্গেরির। গত বুধবার রাতে জার্মানের মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় ‘এফ’ গ্রুপের ম্যাচটি ২-২ ড্র হয়। এতে করে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে নকআউটে পা রাখলো জার্মান। জার্মানদের মাটিতে দাপুটে খেলতে থাকে হাঙ্গেরি। মাত্র ১১ মিনিটেই লিড নেয় সফরকারীরা। দারুণ এক কাউন্টার অ্যাটাকে হাঙ্গেরিকে এগিয়ে নেন অ্যাডাম সেলয়। ম্যাচের ৬৫তম মিনিট পর্যন্ত পিছিয়ে থেকে বিদায়ের ঘণ্টার দিকে এগোচ্ছিল জার্মান। কেননা এই ম্যাচে তাদের যেকোনো মূল্যে পয়েন্ট ধরে রাখতে হবে। হারলেই বাদ পড়তে হবে তাদের। ৬৬তম মিনিটে গোলকিপারের ভুলে জার্মানদের সমতায় ফেরায় হাঙ্গেরি। ফাঁকা বল জালে ঠেলে দিয়ে স্বাগতিকদের সমতায় ফেরান কাই হ্যাভার্টজ। 

সমতা ধরে রাখতে পারেনি জার্মান। মাত্র দু’মিনিটের মধ্যেই আবারও লিড নিয়ে জার্মানদের ভেতর ভয় ঢুকিয়ে দেয় হাঙ্গেরি। এবারে গোল করেন সাফার। তখনই জার্মানিদের বাদ পড়া নিয়ে শঙ্কা জাগতে শুরু হয়।তবে জার্মানদের বাঁচিয়ে রাখেন গোরেটজকা। তার দুর্দান্ত গোলে সমতা ফেরে জার্মানরা। এরপর আর কোনো গোল না হওয়াতে ড্র’য়ে মাঠ ছাড়ে তারা। ফলে গ্রুপে দ্বিতীয় দল হিসেবে নকআউটে জার্মানদের প্রতিপক্ষ ইংল্যান্ড। চতুর্থ হয়ে হাঙ্গেরির বিদায়। ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ