শনিবার ১৬ অক্টোবর ২০২১
Online Edition

তদন্ত প্রতিবেদন জমা দিতে ২০ সেপ্টেম্বর ধার্য

স্টাফ রিপোর্টার : ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার তদন্ত প্রতিবেদন জমার তারিখ আগামি ২০ সেপ্টেম্বর ঠিক করেছে আদালত। শনিবার দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির সহকারী পরিচালক মো. আতিকুল ইসলাম ঢাকা ব্যাংকের বংশাল শাখার সিনিয়র অফিসার ক্যাশ ইনচার্জ রিফাতুল হক এবং ম্যানেজার অপারেশন এমরান আহম্মেদের বিরুদ্ধে মামলা করেন। গতকাল রোববার মামলার এজাহার আদালতে আসে। ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এজাহার গ্রহণ করে প্রতিবেদন আদালতে জমা দেয়ার এ নির্দেশ দেন।
এদিকে মামলায় অভিযোগ করা হয়, ব্যাংকটির বংশাল শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আবু বকর সিদ্দিক গত ১৭ জুন বাদী হয়ে রিফাতুল হক ও এমরান আহম্মেদকে আসামী করে বংশাল থানার ওসি বরাবর অভিযোগ করেন। রিফাত বংশাল শাখায় ২০১৮ সালের ৩১ অক্টোবর থেকে কর্মরত রয়েছেন।
গত ১৭ জুন আইসিসি ডিভিশনের ইন্টারনাল অডিট অ্যান্ড ইন্সপেকশন ইউনিট বার্ষিক নিরীক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বংশাল শাখা পরিদর্শনে যায়। তদন্তে এ শাখার ভল্টে মোট ৩ কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকার অসামঞ্জস্যতা বা ঘাটতি পায়। তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে সত্যতা স্বীকার করেন রিফাতুল হক।

অনলাইন আপডেট

আর্কাইভ