শুক্রবার ২২ অক্টোবর ২০২১
Online Edition

দেশের সব মানুষকে ভ্যাকসিনের আওতায় আনার সুপারিশ

সংসদ রিপোর্টার: দেশের সব বয়সী মানুষকে করোনার ভ্যাকসিনের আওতায় আনার সুপারিশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটি। এ ছাড়া ভ্যাকসিন উৎপাদন প্রক্রিয়ায় দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এবং কোভিডে আক্রান্ত হয়ে শহীদ ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য ‘প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা’ সহজতর প্রক্রিয়ায় পরিবারের কাছে পৌঁছানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করছে সংসদীয় কমিটি।
গতকাল রোববার একাদশ জাতীয় সংসদের ‘স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, আ.ফ.ম. রুহুল হক, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহগির আলমাহি এরশাদ এবং মো. আমিরুল আলম মিলন অংশগ্রহণ করেন।
সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, বৈঠকে কোভিড-১৯ আরম্ভ হওয়ার পর এ পর্যন্ত কত টাকার মাস্ক ও কিট ক্রয় করা হয়েছে, ভ্যাকসিন সংকট মোকাবিলায় কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে, ভ্যাকসিন জি টু জি নাকি এজেন্টের মাধ্যমে আনা হচ্ছে, কোভিড-১৯ মোকাবিলায় আইসিউ ও অক্সিজেন এর বর্তমান অবস্থা ও সম্ভাব্য সংকট থেকে উত্তরণ বিষয় নিয়ে আলোচনা করে কমিটি।
এ ছাড়া বৈঠকে তথ্য বিভ্রান্তি এড়াতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত যাবতীয় তথ্য প্রদান ও পর্যালোচনা শুধু স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে প্রদানের লক্ষ্যে অন্যান্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সহযোগিতা করার অনুরোধ করা হয়।
বৈঠকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ