মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
Online Edition

শ্রীপুরে আগুনে দগ্ধ হয়ে মা ও শিশু সন্তানের মৃত্যু

গাজীপুর সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুরে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে শনিবার এক বাসায় বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে আগুনে দগ্ধ হয়ে এক গৃহবধূ ও তার শিশু সন্তান নিহত হয়েছে।
নিহতের নাম- সোনিয়া জান্নাত (২৫)। তিনি বাগেরহাটের কাফিলাবাগ এলাকার গোলাম মোস্তফার স্ত্রী।
ভবনের মালিক মো. দেলোয়ার হোসেনসহ স্থানীয়রা জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা উত্তরপাড়া এলাকার দেলোয়ার হোসেনের বহুতল ভবনের ৫ম তলার একটি ফ্ল্যাটে স্ত্রী সন্তান নিয়ে ভাড়া থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় চাকুরি করেন গোলাম মোস্তফা। প্রতিদিনের মতো স্ত্রী সন্তানকে বাসায় রেখে শনিবার সকালে কর্মস্থলে চলে যান তিনি। বেলা ১১টার দিকে মোস্তফার বাসায় হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে ও আগুন ধরে যায়। বিস্ফোরণে ঘরের আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ছিটকে যায় এবং মোস্তফার স্ত্রী সোনিয়া জান্নাত (২৫) এবং তার মেয়ে হুমাসা জান্নাত (২)সহ মালামাল দগ্ধ হয়। এলাকাবাসী আগুন নেভায় এবং দগ্ধ মা ও মেয়েকে গুরুতর অবস্থায় উদ্ধার করে স্থানীয় আল হেরা হাসপাতালে নিয়ে যায়। পরে দগ্ধ মা-মেয়েকে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে ঢাকার শেখ হাসিনা বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে সোনিয়া জান্নাত মারা যান। মায়ের মৃত্যুর কিছু সময় পর তার শিশু সন্তানটিও মারা যায়।
আল হেরা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ হুমায়ুন কবির জানান, আগুনে মায়ের ৫০ শতাংশ ও শিশু কন্যার ৬০ শতাংশ দগ্ধ হয়েছে।
ফায়ার সার্ভিসের শ্রীপুর স্টেশনের স্টেশন কর্মকর্তা মোঃ রায়হান জানান, তাৎক্ষণিকভাবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, আগুন না জ্বালিয়েই বাসায় রান্নাঘরের চুলার লাইন চালু ছিল। ফলে গ্যাস সিলিন্ডারের ওই লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে পুরো ঘরে গ্যাস জমে যায়। চুলা জ্বালানোর সময় ওই গ্যাস আগুনের সংস্পর্শে এলে এ দুর্ঘটনা ঘটে।

অনলাইন আপডেট

আর্কাইভ