মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা লোপাট ॥ আটক ২

স্টাফ রিপোর্টার : ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভল্ট থেকে তিন কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা উধাও হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ ভল্টের দায়িত্বে থাকা দুই কর্মকর্তাকে পুলিশে সোপর্দ করেছে। তারা হলেন- ভল্ট ইনচার্জ রিফাতুল হক (৩২) ও এমরান আহমেদ (৪৫)। গতকাল শুক্রবার সকালে বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. রেজাউল এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভল্ট থেকে তিন কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা উধাওয়ের ঘটনায় বৃহস্পতিবার রাতে ব্যাংক কর্তৃপক্ষ আমাদের কাছে দুজনকে সোপর্দ করেছেন। তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। তিনি বলেন, এ বিষয়ে একটি মামলা হবে। পরে মামলাটি দুদকে চলে যাবে এবং আসামিদেরও আমরা দুদকে হস্তান্তর করে দেব। বিষয়টি দুদক তদন্ত করে দেখবে।
এ বিষয়ে লালবাগ বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. জসিম উদ্দিন মোল্লা বলেন, ঢাকা ব্যাংকের বংশাল শাখা ম্যানেজার আবু বক্কর সিদ্দিক তাদের এই দুই কর্মকর্তাকে থানায় সোপর্দ করেছেন। তার অভিযোগ, অডিটের মাধ্যমে তারা জানতে পেরেছেন ব্যাংকের ভল্ট থেকে তিন কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা এই দুই কর্মকর্তা আত্মসাৎ করেছেন। আমরা আটক দুই কর্মকর্তাকে ৫৪ ধারায় আদালতে পাঠিয়েছি। আইনগত যে প্রক্রিয়া আছে সেটা আমরা এখন করছি। বংশাল থানার ওসি আবুল খায়ের বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিফাত টাকা সরানোর অভিযোগ ‘স্বীকার করেছেন’ বলে পুলিশ কর্মকর্তা কালামের ভাষ্য। এ বিষয়ে ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এমরানুল হক বলেন, বিষয়টি নিয়ে আমাদের কাজ চলছে। এখন পর্যন্ত যতটুকু আমরা জানি, ৩ কোটি ৭৭ লাখ টাকার মত গড়মিল পাওয়া গেছে, বাকিটা পরে জানা যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ