ঢাকা, রোববার 25 July 2021, ১০ শ্রাবণ ১৪২৮, ১৪ জিলহজ্ব ১৪৪২ হিজরী
Online Edition

আরও অর্ধশতাধিক মৃত্যু, শনাক্তের হার ১৮ দশমিক ৫৯ শতাংশ

সংগ্রাম অনলাইন ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৪ জন। এসময়ে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৮৮৩ এবং শনাক্তের হার ১৮ দশমিক ৫৯ শতাংশ।

আজ শুক্রবার (১৮ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় মৃতদের ৩৫ জন পুরুষ ও ১৯ জন নারী। দেশে এ নিয়ে মৃত্যু ১৩ হাজার ৩৯৯ জনের এবং মোট শনাক্ত ৮ লাখ ৪৪ হাজার ৯৭০ জন। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ ৭ লাখ ৭৮ হাজার ৪২১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৩৭৩টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৮৮২টি। এখন পর্যন্ত ৬২ লাখ ৮৮ হাজার ৫৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তারা আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৮ দশমিক ৫৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৪৪ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯২ দশমিক ১২ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫৯ শতাংশ।

এখন পর্যন্ত মোট মৃতদের মধ্যে পুরুষ ৯ হাজার ৬২৩ জন এবং নারী ৩ হাজার ৭৭৬ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ উর্ধ ২৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ১২ জন, চট্টগ্রামে ১৫ জন, রাজশাহীতে ১২ জন, খুলনায় ৮ জন, বরিশালে ৪ জন, সিলেটে ২ জন এবং ময়মনসিংহে ১ জন।

২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৫১ জন, বেসরকারি হাসপাতালে ১ জন এবং বাসায় ২ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ