ঢাকা, রোববার 25 July 2021, ১০ শ্রাবণ ১৪২৮, ১৪ জিলহজ্ব ১৪৪২ হিজরী
Online Edition

নরসিংদীতে আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধসহ আহত ৮

সংগ্রাম অনলাইন ডেস্ক: নরসিংদীর মাধবদীতে আওয়ামী লীগের সভা শেষে একপক্ষের হামলায় অপরপক্ষের ২ জন গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৮ জন। বুধবার রাত ৮টার দিকে মাধবদী পৌরসভা মোড়ে এই হামলার ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ হয়েছেন, মাধবদী পৌরসভার সাবেক কমিশনার ও সদর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া (৩৯) ও মাধবদীর নূরালাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্যসচিব আবুল কালাম (৩০)। তাঁদের ২ জনকে নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা পৌর স্বেচ্ছাসেবক লীগের এক নেতার বিরুদ্ধে ৫ থেকে ৬ রাউন্ড গুলি ছোড়ার অভিযোগ তুলেছেন।  

স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা বলছেন, দলের আসন্ন প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপনের লক্ষ্যে বুধবার বিকেলে মাধবদী শহরের একটি কমিউনিটি সেন্টারে নবগঠিত থানা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের আহ্বায়ক জিএম তালেব হোসেন ও সদস্যসচিব মোহাম্মদ আলী। সেখানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

ওই সভায় উপস্থিত থাকা কয়েকজন নেতা-কর্মী জানান, অনুষ্ঠান চলাকালে মাধবদী শহর আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন প্রধান দলবল নিয়ে ওই সভায় উপস্থিত হন। এ সময় তাঁকে কেন এই সভায় দাওয়াত দেওয়া হয়নি তা নিয়ে তিনি সেখানে হইচই করেন ও সেখান থেকে বেরিয়ে পৌরসভা মোড়ে লোকজন নিয়ে অবস্থান নেন। পরে এই হামলার ঘটনার ঘটে। আহত ২ জনই মোশাররফ হোসেনের বিরোধী পক্ষের বলে পরিচিত।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এই হামলার ঘটনায় গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। লোকজন দিগ্‌বিদিক ছোটাছুটি শুরু করলে মুহূর্তের মধ্যেই ভূঁইয়া প্লাজা, ইসলাম প্লাজা, পৌরসভা মার্কেট ও স্কুল মার্কেট বন্ধ হয়ে যায়।

নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক নাসিম আল ইসলাম জানান, গুলিবিদ্ধ ২ জনের মধ্যে একজনের ডান পায়ে অন্যজনের বাম পায়ে গুলি লেগেছে। তাঁদের অবস্থা আশঙ্কামুক্ত।

তাৎক্ষণিক পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধানসহ অভিযুক্ত কারও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অতিরিক্ত পুলিশ সুপার ইনামুল হক বলেন, ওই ঘটনায় ২ জন গুলিবিদ্ধ হওয়ার খবর শুনেছি। মাধবদী থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। সংঘাত এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ