সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

সরকার কোনোভাবেই আইন-শৃঙ্খলা পরিস্থিতির লাগাম টেনে ধরতে পারছে না -মিয়া গোলাম পরওয়ার

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বাসায় ঢুকে মা ও তাঁর দুই শিশু সন্তানসহ তিন জনকে হত্যা করার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বিবৃতি দিয়েছেন।
গতকাল বুধবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, ১৬ জুন ভোর রাতে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বাসায় ঢুকে মা ও তাঁর দুই শিশু সন্তানসহ তিন জনকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। এছাড়া নিহত সন্তানদের পিতাকে মারাত্মকভাবে জখম করা হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক। মানুষ কতটা নিষ্ঠুর ও নির্দয় হলে এ ধরনের জঘন্য কাজ করতে পারে তা আমাদের বোধগম্য নয়। আমরা এ নৃশংস ও পৈশাচিক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।
তিনি বলেন, সাম্প্রতিক সময়ে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। হত্যা, গুম, খুন ও ধর্ষণ নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে। রাস্তা-ঘাট, বাসা-বাড়ি কোথাও মানুষের জান-মালের আজ কোনো নিরাপত্তা নেই। প্রকাশ্য দিবালোকে গুম ও খুনের ঘটনা ঘটছে। এমনকি শিশুরাও এই নৃশংসতার হাত থেকে রেহাই পাচ্ছে না। দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণে আইন হাতে তুলে নেয়ার প্রবণতা মানুষের মাঝে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সরকার কোনোভাবেই আইন-শৃঙ্খলা পরিস্থিতির লাগাম টেনে ধরতে পারছে না। দেশের মানুষের নিরাপত্তা বিধানসহ সকল ক্ষেত্রেই সরকারের চরম ব্যর্থতার চিত্রই ফুটে উঠছে।
অবিলম্বে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় মা ও তাঁর দুই শিশু সন্তানসহ তিন জনকে হত্যা করার ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ