শুক্রবার ২২ অক্টোবর ২০২১
Online Edition

বিএডিসি ভিত্তিবীজ আলু উৎপাদন খামারে রহস্যজনক অগ্নিকাণ্ড

নীলফামারী সংবাদদাতা: নীলফামারীতে বিএডিসি”র একটি ভিত্তি বীজ আলু উৎপাদন খামারে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের প্রায় ২ সপ্তাহ অতিবাহিত হলেও কোন সুরাহা হয়নি। বরং অগ্নিকাণ্ডের ঘটনায় খামার কর্তৃপক্ষ এ দীর্ঘ সময় ধরে লুকোচুরি করছে। গঠিত হয়নি কোন তদন্ত কমিটি, জানা যায়নি অগ্নিকাণ্ডের কারণ এবং অগ্নিকাণ্ডের খবর জানেনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এমনিভাবে খামার কর্তৃপক্ষ চেষ্টা করছে বিষয়টি ধামাচাপা দেয়ার। এ ঘটনাটি ঘটেছে জেলার ডোমার বিএডিসি ভিত্তি বীজ আলু উৎপাদন খামারে।
জানা যায়, গত ১ লা জুন ভোর রাতে খামারের কাঠ, বাঁশ রাখার একটি শেডে হঠাৎ করে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ৯৯৯ এর মাধ্যেমে এ খবরটি পায় ডোমার ফায়ার সার্ভিস। তারা দ্রুত দুটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও তা নিয়ন্ত্রনের বাইরে চলে যাওয়ায় দেবীগঞ্জ ফায়ার সার্ভিসের আরো দুটি ইউনিট সহ দীর্ঘ ৪ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। পরে নীলফামারী ফায়ার সার্ভিসের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।
ফায়ার সার্ভিসের দেয়া তথ্য মতে, অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি এবং এতে প্রায় ৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয়রা জানায়, অগ্নিকাণ্ডে প্রায় অর্ধলক্ষ শুকনা বাঁশ, কাঠ ও টিনশেড একটি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে, এতে ২০ লক্ষ টাকার বেশি ক্ষতি হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ