শনিবার ১৬ অক্টোবর ২০২১
Online Edition

মানিকগঞ্জে গড়পাড়া-দরগ্রাম-সাটুরিয়া সড়কের সংস্কার নেই ॥ জনদুর্ভোগ চরমে

মানিকগঞ্জ : গড়পাড়া-দরগ্রাম-সাটুরিয়া সড়কের খানাখন্দক দৃশ্যমান হয়ে উঠেছে

শিকদার শামীম আল মামুন, মানিকগঞ্জ : মানিকগঞ্জ জেলার গড়পাড়া বাংলাদেশ হাট থেকে চরতিল্লী বাজার-দরগ্রাম হাসপাতাল মোড় হয়ে সাটুরিয়া বাসস্ট্যান্ড সড়কে দীর্ঘদিন যাবৎ যানবাহন চলাচলে চরম দুরাবস্থা বিরাজ করছে।
সরেজমিনে দেখা গেছে, প্রায় ১৫ কিমিঃ এই সড়কের চরতিল্লী মতির মোড়, মস্তার ব্রীজের দক্ষিণ পাশ, আবুল বয়াতির বাড়ীর নিকট, ওহাবের বাড়ির সামনে, রতন মুহুরির বাড়ির দক্ষিণ পাশ, কালাম খালি ব্রীজের দু-পাশ, একুশের মোড়, দরগ্রাম গাজী খালী নদীর ব্রীজের উভয় ঢালু, দরগ্রাম হতে সাটুরিয়া সড়কের ব্রীজের দু-পাশ, গোটা কুষ্টিয়া এলাকা, ঘিওর হিজল গাছ এলাকা, প্রধানপুর ও সাটুরিয়া পালপাড়া এলাকার পেছনের পুরো অংশই বেহাল দশা।
এসব পয়েন্ট খানখন্দকে ভরপুর, একটু বৃষ্টিতেই তলিয়ে যায়, পায়ে হেঁটে যাওয়ার অবস্থাও থাকে না।
ছোট গাড়ির চাকা ইঞ্জিনসহ তলিয়ে যায় ফলে নিয়মিত নানা রকম অঘটন হচ্ছে।
অফিসগামী মানুষের মূল্যবান সময় অপচয় হচ্ছে, কৃষি পণ্য, অসুস্থ রোগীসহ বিভিন্ন পণ্য পরিবহনে মারাত্মক ব্যাঘাত ঘটছে। এমতাবস্থায় স্থানীয়দের প্রত্যাশা জরুরি ভিত্তিতে এই সড়কের সংস্কার করা হবে।
বিষয়টি নিয়ে সাটুরিয়া উপজেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী আ ফ ম তৈয়্যবুর রহমানের নিকট জানতে চাইলে তিনি বলেন, জনচলাচলের গুরুত্ব উপলব্ধি করে গড়পাড়া-দরগ্রাম-সাটুরিয়া সড়কে সংস্কারের জন্য ইতোমধ্যেই টেন্ডারের কাজ সম্পন্ন হয়েছে, নভারুন ট্রেডার্স নামের প্রতিষ্ঠান খুব দ্রুত সংস্কারের কাজ শুরু করবে।

অনলাইন আপডেট

আর্কাইভ