শুক্রবার ২২ অক্টোবর ২০২১
Online Edition

পুলিশকে দলীয় কর্মীর মতো ব্যবহার করায় আইন-শৃঙ্খলা একেবারেই ভেঙে পড়েছে -মিয়া গোলাম পরওয়ার

গত ১৩ জুন কুষ্টিয়া পৌরসভার কাস্টমস মোড়ে পুলিশের গুলীতে নারী ও শিশুসহ তিনজন নিহত হওয়ার ঘটনার নিন্দা জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, গত ১৩ জুন কুষ্টিয়া পৌরসভার কাস্টমস মোড়ে পুলিশের একজন এএসআইয়ের গুলীতে নারী ও শিশুসহ তিনজন নিহত হয়েছেন। এমনকি শিশুটি জীবন বাঁচানোর জন্য মসজিদে ঢুকেও ঘাতকের গুলী থেকে রেহাই পায়নি। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব হলো মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা। কেউ যদি কোনো অপরাধ করে থাকে তাহলে তাকে আইনের আওতায় এনে শাস্তির বিধান করা পুলিশের নৈতিক দায়িত্ব। কাউকে বিনা বিচারে হত্যা করার লাইসেন্স তাদের দেয়া হয়নি। এভাবে প্রকাশ্য দিবালোকে তিনজনকে গুলী করে হত্যা করার ঘটনা দেশবাসীকে হতবাক করেছে। এর নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।
গতকাল সোমবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি, সম্প্রতি দেশে আইন-শৃঙ্খলার ব্যাপক অবনতি ঘটেছে। দেশের বিভিন্ন জায়গায় অহরহ গুম, খুন, হত্যা ও ধর্ষণের মতো জঘন্য ঘটনা ঘটছে। বিনা বিচারে মানুষকে হত্যা করা হচ্ছে। ন্যায় বিচার না পাওয়ায় মানুষের মাঝে আইন হাতে তুলে নেয়ার প্রবণতা বৃদ্ধি পেয়েছে। পুলিশকে দলীয় কর্মীর মতো ব্যবহার করায় দেশের আইন-শৃঙ্খলা একেবারেই ভেঙে পড়েছে। এভাবে কখনো একটি দেশ চলতে পারে না।
কুষ্টিয়ায় নারী-শিশুসহ তিন জন নিহত হওয়ার ঘটনায় জড়িত পুলিশ সদস্যের শাস্তি নিশ্চিত করার জন্য তিনি সংশ্লিষ্ট মহলের প্রতি আহবান জানান এবং সেই সাথে দেশব্যাপী সকল প্রকার গুম, খুন, হত্যা, ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য তিনি সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ