বুধবার ২৮ জুলাই ২০২১
Online Edition

বেরোবি’র নতুন ভিসি হাসিবুর রশীদের দায়িত্ব গ্রহণ

রংপুর অফিস: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নতুন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডক্টর হাসিবুর রশীদ গতকাল সোমবার বেলা ১১টায় তাঁর দায়িত্ব গ্রহণ করেছেন।
দায়িত্ব গ্রহণের পরেই তিনি বিশ্ববিদ্যালয়ের ঢাকার লিয়াজোঁ অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করেছেন। একই সময় তিনি বিশ্ববিদ্যালয়ের দীর্ঘদিনের বিদ্যমান বিভিন্ন সমস্যা সমাধানেরও আশ্বাস দেন।
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি এ সময় বলেন, ‘ রোববার বেরোবির ঢাকার লিয়াজোঁ অফিস গিয়েছিলাম। সেখানে গিয়ে ঐ অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করেছি। এখন থেকে সকল সভা হবে বিশ্ববিদ্যালয়ে।’তিনি বলেন, ‘বিশ্ববিদ্যায়ের অভ্যন্তরীণ যে সমস্যাগুলো আছে পর্যায়ক্রমে সবার আগে তার সমাধান করতে হবে। শিক্ষকদের সঙ্গে আলাপ করে সবাইকে নিয়ে এ সমস্যাগুলো নিরসনের চেষ্টা করবো।’এছাড়া গত ১০ বছরে যে সেশনজট তৈরি হয়েছে তা দূর করারও আশ্বাস দেন ভিভসি হাসিবুর রশীদ। বিশ্ববিদ্যালয়ের অতীতের অনিয়ম-দুর্নীতির কোনো প্রমাণ পেয়ে থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের কথাও জানান তিনি।
এর আগে সোমবার সকালে ঢাকা থেকে বিমানে করে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছান হাসিবুর রশীদ। পরে বিশ্ববিদ্যালয়ে এসে দাপ্তরিক কার্যক্রম শুরু করেন তিনি। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়।
 বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী ভিসি অধ্যাপক ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহর শেষ কর্মদিবস ছিল ১৩ জুন। চাকরির শেষ কর্মদিবসে ক্যাম্পাসে অনুপস্থিত ছিলেন তিনি। দ্বিতীয় মেয়াদ বর্ধিত না হওয়ায় বিদায় নিয়েছেন কলিমউল্লাহ। তার স্থলে নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ও বেরোবির বর্তমান ট্রেজারার ডক্টর হাসিবুর রশীদ।
সাবেক ভিসি কলিমউল্লাহ মেয়াদের চার বছর দায়িত্ব পালনকালে কর্মচারী দিয়ে পরীক্ষা নেয়া, একটি ক্লাস নিয়েই কোর্স শেষ করা, (রাত ৩টায় ক্লাস নেয়া, শিক্ষক ও জনবল নিয়োগে অনিয়ম, তার আমলে বিভিন্ন বিভাগে সেশনজট বৃদ্ধি, ভর্তি পরীক্ষার জালিয়াতি ধামাচাপা দেয়াসহ অর্ধ শতাধিক অনিয়ম ও দুর্নীতির কারণে মেয়াদের পুরো সময় সমালোচিত ছিলেন বিদায়ী ভিসি নাজমুল আহসান কলিমউল্লাহ।

অনলাইন আপডেট

আর্কাইভ