সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

অবিলম্বে পানির মূল্যবৃদ্ধির অযৌক্তিক সিদ্ধান্ত বাতিল করুন -মিয়া গোলাম পরওয়ার

ঢাকা ওয়াসা কর্তৃক পানির মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বিবৃতি দিয়েছেন।
গতকাল বুধবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, আগামী ১ জুলাই থেকে ঢাকা ওয়াসা ৫ শতাংশ হারে পানির মূল্যবৃদ্ধি করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। গত ১৩ বছরে ১৪ বার পানির মূল্যবৃদ্ধি করে এই সরকার রেকর্ড গড়েছে। করোনা পরিস্থিতির ভয়াবহ সংক্রমণের কারণে দেশে বর্তমানে এক বিপর্যয়কর অবস্থা বিরাজ করছে। দীর্ঘ সময় ধরে চলা লকডাউনের কারণে মানুষের আয় কমে গিয়ে দৈনন্দিন জীবন পরিচালনায় নাভিশ্বাস উঠেছে। মানুষ অত্যন্ত অমানবিক জীবন-যাপন করতে বাধ্য হচ্ছে। এই পরিস্থিতিতে পানির মূল্যবৃদ্ধির এ অযৌক্তিক সিদ্ধান্ত কার্যকর হলে জনগণের উপর আরো বাড়তি চাপ পড়বে এবং মানুষের মধ্যে অর্থনৈতিক সংকট আরো ঘণিভূত হবে।
তিনি বলেন, ঢাকা শহরে বিশুদ্ধ ও নিরাপদ পানি সরবরাহের সমস্যা দীর্ঘ দিনের। প্রায় সময়ই পানির জন্য জনগণকে বিভিন্ন জায়গায় আন্দোলন করতে দেখা যায়। এছাড়া পানির লাইনের সাথে সুয়ারেজ লাইন মিশে যাওয়ার ফলে ময়লাযুক্ত পানি সরবরাহের অভিযোগ অনেক পুরনো ঘটনা। বিশুদ্ধ ও নিরাপদ পানি সরবরাহে সমস্যাগুলো সমাধানের পরিবর্তে ঢাকা ওয়াসা কর্তৃক নতুন করে পানির মূল্যবৃদ্ধির এ সিদ্ধান্ত কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। বরং মানুষ যাতে নিরাপদ ও বিশুদ্ধ পানি পায় সে ব্যাপারে ওয়াসার পক্ষ থেকে কার্যকর উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।
মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে অবিলম্বে পানির মূল্যবৃদ্ধির এই অযৌক্তিক সিদ্ধান্ত বাতিল করার জন্য তিনি সংশ্লিষ্ট মহলের প্রতি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ