সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

হেফাজত নেতা মনির হোসেন কাসেমী ফের ৩ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার : আট বছর আগে রাজধানীতে হেফাজতের সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা মামলায় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির বিলুপ্ত অর্থ সম্পাদক মুফতি মনির হোসেন কাসেমীর আবারও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার শুনানি শেষে তার রিমান্ড মঞ্জুর করেন।
চার দিনের রিমান্ড শেষে এদিন তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর এ মামলায় তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর পল্টন থানার আরেক মামলায় তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত ২২ মে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় ২০১৩ সালের পল্টন থানার মামলায় সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। আগের দিন (২১ মে) রাত ৮টা ৪৫ মিনিটের দিকে রাজধানীর বারিধারা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।
উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। সেদিন রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন তারা। এ ঘটনায় পল্টন থানায় মামলা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ